Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ দেবে আওয়ামী লীগ

দলীয় নেতাকর্মীদের প্রযুক্তির সঠিক ব্যবহার শেখাতে এবং প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর

আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ০২:৩৮ পিএম

আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কর্মদক্ষতা বাড়াতে ও দলীয় কার্যক্রমে পুরোমাত্রায় সক্রিয় করতে প্রযুক্তির প্রশিক্ষণ দেবে দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। এলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্তে প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

তিনি জানান, "সামাজিক যোগাযোগ মাধ্যমে সৃষ্ট সব গুজবের জবাব সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়েই দিতে হবে। সেজন্যই দলীয় নেতাকর্মীদের প্রযুক্তির সঠিক ব্যবহার শেখাতে ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই উদ্যোগের আওতায় খুলনায় "কর্মদক্ষতা বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যম" শীর্ষক বিভাগীয় কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। সোমবার বিকাল ৩ টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) মিলনায়তনে এই প্রশিক্ষণ প্রদান করা হবে। কর্মশালায় সহযোগিতা করবে গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

এপ্রসঙ্গে আবদুস সবুর বলেন, "পর্যায়ক্রমে সকল বিভাগে প্রযুক্তিগত এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্ত্রাস-জঙ্গিবাদ, গুজব, রাষ্ট্রবিরোধী কার্যকলাপসহ সকল অনৈতিক কার্যক্রমের বিরুদ্ধে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সোচ্চার করে গড়ে তোলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমকে শিক্ষাবান্ধব, গবেষণামূলক, ব্যবসা ও সামাজিক উন্নয়নের কাজে ব্যবহারের জন্য জনগণের ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে এই কর্মশালার উদ্যোগ নেওয়া হয়েছে।"

"কর্মশালায় ই-মেইল পরিচালনা থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। একইসঙ্গে ভবিষ্যতে দলীয় সব কর্মকান্ডে যাতে প্রযুক্তির ব্যবহার থাকে সেবিষয়েও উৎসাহিত করা হবে। দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের একটি কমন প্ল্যাটফর্মে নিয়ে আসা এবং দলের কর্মকান্ড ও তথ্য ভান্ডার ডিজিটালাইজ করতে এই কর্মশালা সহায়ক হবে", যোগ করেন তিনি।

এর আগে গত ৬ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করেছিলো আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।

About

Popular Links