Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শেখ হাসিনা: আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী সংগঠন

প্রধানমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন

আপডেট : ২০ ডিসেম্বর ২০১৯, ০৭:৫৩ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় এবং শক্তিশালী সংগঠন বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনা।

শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, "জাতির পিতাকে হত্যা করার পর মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা হয়েছে। স্বাধীনতা বিরোধীতে ক্ষমতায় আনা হয়েছে। রাজনীতির সুযোগ দেওয়া হয়েছে। মন্ত্রী করা হয়েছে। বঙ্গবন্ধু পরিবারের হত্যাকারীদের বিচারের পথ বন্ধ করা হয়েছে।" 


আরও পড়ুন - ছবিতে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম সম্মেলন


"চেষ্টা করেছি আওয়ামী লীগকে সুসংগঠিত করার। তারপরেও আঘাত এসেছে। ভাঙন এসেছে, ধীরে ধীরে সংগঠনকে গড়ে তুলেছি। আজকে বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশে সব থেকে বড় সংগঠন এবং সব থেকে শক্তিশালী সংগঠন।"

আওয়ামী লীগের ওপর বারবার আঘাত এসেছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, "আওয়ামী লীগ সংগঠনকে শেষ করে দেওয়ার অনেক প্রচেষ্টা অনেকেই করেছে। কিন্তু আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া আদর্শের সংগঠনকে কেউ নিঃশেষ করতে পারেনি। সংগঠনের সাময়িক ক্ষতি সাধিত হয়েছে কিন্তু আওয়ামী লীগ সংগঠনকে একেবারে ধ্বংস করে দিতে পারেনি।"

তিনি আরও বলেন, "এক দশক আওয়ামী লীগ ক্ষমতায়। এই সময়ে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। মাথাপিছু আয় বেড়েছে, দারিদ্র্যের হার কমেছে। জাতির পিতা স্বল্পোন্নত দেশ হিসেবে রেখে গিয়েছে তা এখন উন্নয়নশীল দেশ হিসেবে উপনীত হয়েছে।" 

প্রধানমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়। আগামীকাল শনিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন - আওয়ামী লীগের সম্মেলন: সোহরাওয়ার্দীতে নেতাকর্মীদের ঢল



About

Popular Links