Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: আমরা খুব স্বচ্ছ, নির্বাচনও অত্যন্ত স্বচ্ছ হবে

'দুই সিটিতে যাতে পুরোপুরি আদর্শ নির্বাচন হয় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন'

আপডেট : ৩০ জানুয়ারি ২০২০, ০৮:৫২ পিএম

আসন্ন ঢাকা সিটির নির্বাচন অত্যন্ত স্বচ্ছ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীতে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরামের সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

ড. এ কে আবদুল মোমেন বলেন, "দুই সিটিতে যাতে পুরোপুরি আদর্শ নির্বাচন হয় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন এবং এ নির্বাচনে সরকারের কোনো ধরনের হস্তক্ষেপ নেই। আমরা খুব স্বচ্ছ, আমাদের এ নির্বাচন অত্যন্ত স্বচ্ছ হবে।"

এ সময় বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর জন্য বিদেশি কূটনীতিকদের প্রতি অসন্তোষ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। ঢাকা সিটি নির্বাচনের আগ মুহূর্তে বুধবার ব্রিটিশ হাইকমিশনারের বাসায় কূটনীতিকদের বৈঠক সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, "তাদের (কূটনীতিক) নিজেদের দায়িত্ববোধ থাকা উচিত। আমরা আশা করি তারা নিজেদের দায়িত্ববোধের পরিচয় দেবেন।"

"নির্বাচন কমিশন ঠিক করবে যে কারা (নির্বাচন পর্যবেক্ষণে) যাবে বা না যাবে। আমাদের আচরণবিধি আছে। কূটনীতিকদেরও আচরণবিধি আছে। তারা সে মতো কাজ করবেন বলে আমরা আশা করি," যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

আচরণবিধি না মানলে কী ব্যবস্থা নেয়া হবে সে সম্পর্কে জানতে চাইলে ড. মোমেন বলেন, যারা (কূটনীতিক) আচরণবিধি মানবেন না তাদের এখান থেকে চলে যেতে বলা হবে।

ড. মোমেন আরও বলেন, "এটা দুঃখজনক যে বিদেশি দূতাবাসগুলো আমাদের অভ্যন্তরীণ বিষয়ে যথেষ্ট নাক গলায়। তারা তাদের কাজ বাদ দিয়ে অভ্যন্তরীণ বিষয়ে বেশি নাক গলায়। এটা খুব সমুচিত নয়।"

About

Popular Links