Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বিএনপি ভালো রেজাল্ট করেছে

‘বিএনপি দলটি এখন যতোটা এলোমেলো ও নেতৃত্বহীন, সে হিসেবে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভালো রেজাল্ট করেছে, আমি সিরিয়াসলি বলছি’

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ০২:০৮ পিএম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটে মানুষের অনিহা গণতন্ত্রের জন্য শুভ না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের এতো জনসমর্থন সেখানে আরও বেশি ভোট আশা করেছিলাম। আওয়ামী লীগের ভোটারের যে পার্সেন্টেজ সেজন্য এই ভোট আশান্বিত নয়।”

তবে নির্বাচন ভালো হয়েছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “ভোট কম পড়ার ক্ষেত্রে আগেভাগে শঙ্কা তৈরি করা, মেশিনে (ইভিএম) ভোট দেয়া যাবে না; এমন সব প্রচারণাও বড় কারণ। ফলে কিছু মানুষের আগ্রহ তো কমতেই পারে।”

ইভিএম প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, “এবার ইভিএমে এতো বড় এলাকায় ভোট হয়েছে… আগে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও হলেও এতো বড় এলাকায় এটা নতুন অভিজ্ঞতা। ফলে কিছু ভুল ত্রুটিও থাকতে পারে।”

বিভিন্ন অভিযোগ এনে বিএনপি’র নির্বাচনের ফল প্রত্যাখ্যান প্রসঙ্গে তিনি বলেন, “ওরা তো বলবেই। বিএনপি দলটি এখন যতোটা এলোমেলো ও নেতৃত্বহীন, সে হিসেবে ভালো রেজাল্ট করেছে। আমি সিরিয়াসলি বলছি।”

সাংবাদিকদের উপর হামলার বিষয়ে কাদের বলেন, “এগুলো বিক্ষিপ্ত-বিচ্ছিন্নভাবে হয়েছে যেটা হওয়া উচিত ছিল না। এ ধরনের বড় নির্বাচনে নির্বাচনী যে সংঘাত বা সংঘর্ষের আশঙ্কা ছিল তা হয়নি। কিছু লোক আহত হয়েছে, কিন্তু নির্বাচন ভালো হয়েছে স্বীকার করতে হবে।”

তিনি আরও বলেন, “ভুলত্রুটি তো থাকবেই। সাংবাদিকদের কোথায় হামলা হয়েছে তা জানি না। ভবিষ্যতে পুনরাবৃত্তি না ঘটে সেদিকে নজর রাখবো। নির্বাচনে বড় ধরনের কোন সংঘাত সংঘর্ষ হয়েছে তা নজরে আসেনি।”

অনেক কাউন্সিলেরের বিরুদ্ধে মামলা ও ক্যাসিনোতে সম্পৃক্ততার অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা বলেন, “এখানে জনগণের ভোটে নির্বাচিত যে হবে, সেই জনপ্রতিনিধি। পাবলিক যাকে চায় আমি তাকে কিভাবে ডিনাই করবো?”

About

Popular Links