• বৃহস্পতিবার, আগস্ট ১৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০২:০৭ দুপুর

কুমিল্লায় নাশকতার মামলায় খালেদার জামিন বহাল

  • প্রকাশিত ০১:৩০ দুপুর জুন ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৩:০২ বিকেল জুন ২৬, ২০১৮
khaleda-zia-1528576746225-1529830131029.jpg
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ফাইল ফটো। ছবিঃ ঢাকা ট্রিবিউন

কুমিল্লায় নাশকতা করা এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছেন আপিল বিভাগ

নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে ও বাস পুড়িয়ে হত্যার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় করা দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ আজ মঙ্গলবার (২৬ জুন) এই আদেশ দেন।

আইনজীবীরা বলছেন, আপিল বিভাগের আজকের আদেশের ফলে এই মামলায় খালেদা জিয়ার জামিন বহাল রইল। তবে তাঁর বিরুদ্ধে অন্য মামলায় থাকায় তিনি এই মুহূর্তে মুক্তি পাচ্ছেন না।

আইনজীবী সূত্র বলেছে, ২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে একটি কাভার্ড ভ্যানে অগ্নিসংযোগ ও আশপাশের বেশ কিছু যান ভাঙচুরের ঘটনায় নাশকতার অভিযোগে চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে পুলিশ। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে আছেন খালেদা জিয়া। সাজার রায়ের বিরুদ্ধে আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে জামিন পান খালেদা জিয়া। হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখে ১৬ মে রায় দেন আপিল বিভাগ।