• বৃহস্পতিবার, আগস্ট ১৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০২:০৭ দুপুর

নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলল বিএনপি, আ. লীগের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে

  • প্রকাশিত ০৪:৪৮ বিকেল জুন ২৬, ২০১৮
web-gazipur-polls-mehedi-hasan-ballot-boxes-edited-25-06-2018-1529936407518-1530010002335.jpg
ছবি- মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভি নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, “গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ঠিক সেভাবেই সম্পন্ন হচ্ছে যেভাবে সরকার চেয়েছে"

গাজীপুর নির্বাচনে সরকারের তৈরি করা ব্লু-প্রিন্ট অনুযায়ী নির্বাচন কমিশন কাজ করছে বলে অভিযোগ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

আজ মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভি নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, “গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ঠিক সেভাবেই সম্পন্ন হচ্ছে যেভাবে সরকার চেয়েছে। শতাধিক কেন্দ্র থেকে অনিয়মের অভিযোগ এসেছে, অনেক বিএনপি কর্মীকে প্রহার করা হয়েছে এবং তাদেরকে বের করে দেয়া হয়েছে অনেক নির্বাচনী কেন্দ্র থেকে।”

অন্যদিকে ক্ষমতাসীন দলে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, দলের ধানমণ্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, বিএনপি ইচ্ছাকৃতভাবে অভিযোগ তুলছে যেন সরকার ও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যায়।

তিনি বলেন, “নির্বাচন সুষ্ঠু পরিবেশে সম্পন্ন হচ্ছে। কিন্তু বিএনপি আবারও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।”

“বিএনপি সমর্থিত মেয়রের সময়কালে তখন কোনো ধরণের উন্নয়ন হয় নি, তাই জনগণ স্বপ্রণোদিত হয়েই আওয়ামী লীগকে ভোট দিচ্ছে।”

নানক অভিযোগ করেন, বিএনপি তাদের অভ্যন্তরীণ কোন্দল ঢাকতে “মিথ্যা অভিযোগ” তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে যেন অগণতান্ত্রিক শক্তি ক্ষমতায় আসতে পারে। 

এদিকে রুহুল কবির রিজভি দাবি করেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের চেয়ে এই নির্বাচন আলাদা হবে, প্রধান নির্বাচন কমিশন এমনটা বললেও দেখা যাচ্ছে এটা ঠিক তেমনভাবেই হচ্ছে যেমনটা সরকার চেয়েছিল।