• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

হাছান মাহমুদ: বিএনপি খালেদাকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছে

  • প্রকাশিত ০৭:৪১ রাত অক্টোবর ২২, ২০১৮
Dr. Hasan Mahmud
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

"মির্জা ফখরুল সাহেবরা ড. কামাল হোসেনের নেতৃত্বে সুচতুরভাবে খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছেন।"

বিএনপি এখন খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার (২২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘অশুভ শক্তি বিএনপি, জামায়াত ও ড. কামাল গংদের দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ সমাবেশ ও মানববন্ধনে তিনি এ কথা বলেন। 

হাছান মাহমুদ বলেন, "ড. কামাল হোসেনের উদ্দেশ্য ছিল দুই নেত্রীকে মাইনাস করা। তারমধ্যে একটি উদ্দেশ্য সফল হয়েছে। সেটি হচ্ছে ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি এখন খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছে।’"

তিনি বলেন, "বিএনপির রাজনীতি এখন মির্জা ফখরুল, ড. কামাল হোসেনদের হাতে চলে গেছে। এটাই হচ্ছে বাস্তবতা। আর মির্জা ফখরুল সাহেবরা ড. কামাল হোসেনের নেতৃত্বে সুচতুরভাবে খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছেন।"

জাতীয় ঐক্যফ্রন্ট মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের একটি ঐক্য দাবি করে হাছান মাহমুদ বলেন, "মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের একটি ঐক্য হচ্ছে জাতীয় ঐক্য। যেই ঐক্যের নেতা হচ্ছে ড. কামাল হোসেন। তারা নাকি দেশব্যাপী সমাবেশ করবেন। সুতরাং সমাবেশের নামে ও সমাবেশের আড়ালে যদি কোনও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালানো হয়, তাহলে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা এর দাঁতভাঙা জবাব দেবে।"

আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, "২০১৪ সালের নির্বাচন ভণ্ডুল করার চেষ্টায় ব্যর্থ হয়ে তারা এখন ভিন্ন পন্থা অবলম্বন করার অপচেষ্টা করছে। সুতরাং সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। এই সব মেয়াদোত্তীর্ণ রাজনীতিবিদ ষড়যন্ত্রকারীদের সমূলে রাজনীতির মাঠ থেকে উৎখাত করতে হবে।"

আয়োজক সংগঠনের সহ-সভাপতি চিত্রনায়িকা ফারহানা আমিন নতুনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।