• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০০ সকাল

অর্থমন্ত্রীর বাসায় বিএনপির ইনাম চৌধুরী

  • প্রকাশিত ০৯:১৭ রাত নভেম্বর ২৯, ২০১৮
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

প্রয়াত বিএনপি নেতা এম সাইফুর রহমানও এর আগে অর্থমন্ত্রী মুহিতের সঙ্গে সাক্ষাতের নজির রয়েছে।

সিলেট-১ আসনে (সিটি কর্পোরেশন-সদর উপজেলা) বিএনপি মনোনীত  ইনাম আহমদ চৌধুরী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।  

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর ধোপাদিঘীরপারস্থ হাফিজ কমপ্লেক্সে  অর্থমন্ত্রীর বাসভবনে যান ইনাম চৌধুরী। এ সময় তাকে মিষ্টি দিয়ে আপ্যায়ন করান অর্থমন্ত্রী। এসময়  প্রায় ৪৫ মিনিটি একত্রে সময়ও কাটান তারা।

ইনাম চৌধুরী নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী একই আসনে মহাজোটের মনোনীত প্রার্থী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গেও সাক্ষাত করেন। এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তার ভাই জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি ড. এস এম আবদুল মুবিনও উপস্থিত ছিলেন।

ইনাম আহমদ চৌধুরীর সঙ্গে ঘনিষ্ট সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু জানান, সৌজন্য সাক্ষাতের অংশ হিসাবে ড. মোমেনের বাসায় যান ইনাম চৌধুরী। এটা সিলেটের সংস্কৃতির অংশ বলেও তিনি মন্তব্য করেন। 

তিনি আরও জানান, প্রয়াত বিএনপি নেতা এম সাইফুর রহমানও এর আগে অর্থমন্ত্রী মুহিতের সঙ্গে সাক্ষাতের নজির রয়েছে।

ইনাম চৌধুরী বৃহস্পতিবার হযরত শাহপরান(র.) এর মাজারও জিয়ারত করেন। 

আলাপকালে ইনাম আহমদ চৌধুরী জানান, ‘মূলত সৌজন্য সাক্ষাত করতেই অর্থমন্ত্রীর বাসায় যাওয়া। এসময় নির্বাচন ও সিলেটের রাজনৈতিক ঐতিহ্য নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। এ ছাড়াও আমাদের কর্মজীবনের বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনা হয়।’

সদর ও সিটি কর্পোরেশন নিয়ে গঠিত সিলেট-১ আসনটি মর্যাদার আসন বলে পরিচিত। এ আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সরকারের বয়োজ্যেষ্ট এ মন্ত্রী রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন। যে কারণে আগামী নির্বাচনে তার আসনে তার অনুজ ড. এ কে আবদুল মোমেনকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

অন্যদিকে বিএনপি থেকে ইনাম আহমদ চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে। একই সঙ্গে দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরও দলের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে, শেষ পর্যন্ত তাদের মধ্যে থেকে একজনকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, অর্থমন্ত্রীর সঙ্গে ইনাম চৌধুরীর সাক্ষাতের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে। অনেককে এ নিয়ে ইতিবাচক-নেতিবাচক মন্তব্য করতে দেখা গেছে।