• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

কাদের: ঐক্যফ্রন্ট নির্বাচন নিয়ে নাশকতা-সহিংসতার ছক কষছে

  • প্রকাশিত ০২:৪৫ দুপুর ডিসেম্বর ১, ২০১৮
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের(ফাইল ছবি)।

'বিজয়ী মুডে আছে আওয়ামী লীগ'

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নাশকতা-সহিংসতার ছক কষছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শনিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নির্বাচনকে সামনে রেখে শঙ্কা-উদ্বিগ্নতার কথা উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এই নির্বাচনে তারা হেরে যাবে বলেই শঙ্কার কথা বলছে। মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চায়। কেউ হট্টগোল করার চেষ্টা করলে মানুষই বাঁধা দেবে”।

কাদের বলেন, “বিএনপি নির্বাচন নিয়ে যে শঙ্কার কথা বলছে, সেটি তাদের অভ্যাস। তারা ভোট গণনা পর্যন্ত অভিযোগই করতে থাকবে। নালিশ করা তাদের পুরনো অভ্যাস। ভাঙা রেকর্ড তারা বাজাবেই। এ নিয়ে আওয়ামী লীগের মাথাব্যাথা নেই”।

বিএনপির কর্মকান্ডের তীব্র সমালোচনা করে তিনি আরো বলেন, “নির্বাচনী পরিবেশ শুরুতেই নষ্ট করেছে বিএনপি। এখন আর সেই অবস্থা নেই। এখানকার নির্বাচনী পরিস্থিতি নিয়ে বিদেশিরাও আস্থা পাচ্ছেন”।

জামায়াত আর বিএনপির সম্পর্ক আদর্শিক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি-জামায়াতের সম্পর্ক আদর্শিক হওয়ায় নিষিদ্ধ জামায়াতে ইসলামীকেও তারা ছাড়তে পারে না। আগে মনে করা হতো ব্যাপারটা কৌশলগত। এখানে আসলে ‍কৌশলের ব্যাপার বলে কিছু নেই। তাদের নীতি, আদর্শ ও লক্ষ্যই এক”।

নির্বাচনে নিজেদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কাদের বলেন, বিজয়ী মুডে আছে আওয়ামী লীগ। আমাদের বিশ্বাস- সারাদেশে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিজয়ের মাসে আওয়ামী লীগই জয়ী হবে।’

এসময় তিনি নির্বাচনে ঐক্যফ্রন্টের বিরুদ্ধে ভোটবিপ্লব হবে বলেও মন্তব্য করেন।