• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

খালেদার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল

  • প্রকাশিত ০৪:০২ বিকেল ডিসেম্বর ৫, ২০১৮
khaleda appeal
খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে তার আইনজীবীরা নির্বাচন কমিশনে আপিল আবেদন জমা দেন। ছবি- মাহমুদ হোসেন অপু

নির্বাচন কমিশন গত রবিবার দুই দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্রের সবগুলোই বাতিল করে দেয়

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিন আসনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করে দেয়ার বিরুদ্ধে তার আইনজীবীরা নির্বাচন কমিশনে আপিল আবেদন জমা দিয়েছেন।

বুধবার (৫ ডিসেম্বর) খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের জন্য ব্যারিস্টার কায়সার কামাল, বগুড়া-৬ আসনের জন্য ব্যারিস্টার নওশাদ জমির এবং বগুড়া-৭ আসনের জন্য অ্যাডভোকেট মাসুদ আহমেদ আপিলের কাগজপত্র জমা দেন।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, “আইন যদি নিজের গতিতে চলে এবং নির্বাচন কমিশন যদি ন্যায্যভাবে সিদ্ধান্ত নেয় তাহলে আমরা আশা করি ফল খালেদা জিয়ার পক্ষে আসবে।”

পুরো দেশ ও জাতি একটি অংশগ্রহণমূল নির্বাচনের দিকে তাকিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, “বেগম খালেদা জিয়াকে ছাড়া আয়োজিত নির্বাচন হবে তামাশার নির্বাচন।”

নির্বাচন কমিশনের প্রতি পূর্ণ বিশ্বাস রয়েছে জানিয়ে কায়সার কামাল আরও বলেন, “আমরা আশা করি নির্বাচন কমিশন আইন অনুসরণ করবে।”

নির্বাচন কমিশন গত রবিবার দুই দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্রের সবগুলোই বাতিল করে দেয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ২৯ অক্টোবর ঢাকার একটি বিশেষ আদালত খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করে সাত বছরের কারাদণ্ড দেয়।

একই আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায়। পরে হাইকোর্ট ৩০ অক্টোবর দেয়া রায়ে দণ্ডের মেয়াদ বাড়িয়ে ১০ বছর করে।