• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

কাদের: ক্ষমতায় আসতে না পারলে দেশে রক্তের বন্যা বইবে

  • প্রকাশিত ০৬:১৪ সন্ধ্যা ডিসেম্বর ৬, ২০১৮
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

'এবারের বিএনপি ২০০১ সালের চেয়েও ভয়াবহ বিএনপি'

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় না আসতে পারলে দেশে রক্তের বন্যা বয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর কাজী বশির মিলনায়তনে আয়োজিত মুক্তিযোদ্ধাদের এক সভায় তিনি এই কথা বলেন।

তিনি বলেন, “বিএনপি যদি আর একবার ক্ষমতায় আসে কী হবে বুঝতে পারেন? ২০০১ সালের চেয়েও ভয়াবহ পরিস্থিতি হবে। এক দিনেই বাংলাদেশ রক্তের নদী হয়ে যাবে, লাশের পাহাড় হয়ে যাবে। একদিনেই বাংলাদেশ আবার পাকিস্তানি ধারায় প্রত্যাবর্তন করবে”।

বিএনপির শাসনক্ষমতায় গেলে দেশে উন্নয়ন বন্ধ হয়ে যায় উল্লেখ করে কাদের আরো বলেন, “এবারের বিএনপি ২০০১ সালের চেয়েও ভয়াবহ বিএনপি। এই বিএনপি আপনাদের-আমার বাড়িছাড়া করবে। মনে কি আছে গ্রামছাড়া আওয়ামী লীগের কর্মীরা এই বঙ্গবন্ধু এভিনিউয়ে বছরের পর বছর লঙ্গরখানায় দুঃসহ জীবন-যাপন করেছে। দুর্বিষহ জীবন-যাপন করেছে এদেশের সংখ্যালঘুরা। মহিলাদের ধর্ষণ, ঘরে ঘরে অত্যাচার, পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে, বসতঘর আগুনে পুড়ে দিয়েছে। এই হচ্ছে বিএনপি। সেই ইতিহাস কি ভুলে গেছেন?”

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগকে একদিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে তাদের মোকাবেলার যে আহ্বান জানিয়েছিলেন তার প্রতিক্রিয়ায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক মন্ত্রী তাজুল  ইসলাম জাসদের একাংশের সাধারণ সম্পাদক শিরিন আখতার।