• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১১:০২ রাত

শেখ হাসিনার বদলে প্রার্থী হচ্ছেন শিরীন শারমিন চৌধুরী

  • প্রকাশিত ১০:৫৮ রাত ডিসেম্বর ৬, ২০১৮
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী
স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ফাইল ছবি।

শিরীন শারমিন চৌধুরীকে নিজের মেয়ের মতো উল্লেখ করে প্রধানমন্ত্রী তাকে জেতানোর জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর ৬ (পীরগঞ্জ) আসনে প্রধানমন্ত্রীর বদলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার গণভবনে পীরগঞ্জ আওয়ামী লীগের নেতা কর্মীদের সাক্ষাৎ প্রদানকালে শিরীন শারমিন চৌধুরীকে নিজের মেয়ের মতো উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে জেতানোর জন্য আগত নেতাকর্মীদের আহ্বান জানান বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে উল্লেখ  করা হয়েছে।

অর্থাৎ, নির্বাচনে প্রধানমন্ত্রী একটি আসন থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রয়াত স্বামী পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার এলাকা রংপুর ৬ আসন এবং গোপালগঞ্জ ৩ আসনে মনোনয়ন দাখিল করেছিলেন। তবে, রংপুর ৬ আসনে প্রধানমন্ত্রীর পাশাপাশি স্পিকার শিরীন শারমিন চৌধুরীও মনোনয়ন দাখিল করেছিলেন। তবে, প্রধানমন্ত্রীর আজকের ঘোষণায় রংপুর ৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে শিরীন শারমিন চৌধুরীর অংশগ্রহণ নিশ্চিত হলো।

এর আগে চূড়ান্ত প্রার্থী নির্বাচন ও তার পক্ষে গণসংযোগের জন্য পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, দলীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ, ১৫টি ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ এবং ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদককে গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে আসেন সংশ্লিষ্ট নেতা-কর্মীরা।

উল্লেখ্য, ১৯৯৬ সালের নির্বাচন থেকে রংপুর ৬ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, এবারের নির্বাচনে তার ব্যত্যয় ঘটছে।