• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৩৯ দুপুর

মনোনয়ন না দেওয়ায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা

  • প্রকাশিত ০৩:১৩ বিকেল ডিসেম্বর ৮, ২০১৮
বিএনপি কেন্দ্রীয় কার্যালয়
বিএনপি কেন্দ্রীয় কার্যালয়। ফাইল ছবি।

২০০৮ সালের নির্বাচনে বিএনপির ভরাডুবি হলেও, চাঁদপুর ১ আসন থেকে নির্বাচনে জয়লাভ করেছিলেন মিলন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনকে মনোনয়ন না দেওয়ায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন তার সমর্থকেরা। শনিবার দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটেছে বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়েছে।

জানা যায়, শনিবার দুপুর ১২টা থেকে মিলনের সমর্থকেরা তাদের প্রিয় নেতাকে মনোনয়ন দেওয়ার দাবীতে বিক্ষোভ শুরু করেন। এরই এক পর্যায়ে তারা গেটে তালা ঝুলিয়ে দেন। এতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মধ্যে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভিসহ সিনিয়র কয়েকজন নেতা আটকা পড়েন।

উল্লেখ্য, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন এবারের নির্বাচনে তার নির্বাচনী নিররএলাকা চাঁদপুর ১ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে, জনপ্রিয় এই নেতার বদলে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির নির্বাহী কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সভাপতি মোশারফ হোসেন।

মিলনের সমর্থকদের অভিযোগ মিলন বিদেশ থাকার সময়ও নিয়মিত চাঁদপুরের নেতা কর্মীদের সাথে যোগাযোগ বজায় রেখেছেন। অন্যদিকে, এবারের নির্বাচনে মনোনীত মোশারফ হোসেনের সাথে এলাকার কোনও নেতাকর্মীর সংযোগ নেই বলে দাবী করেন বিএনপির বিক্ষুব্ধ নেতা কর্মীরা।

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে বিএনপির ভরাডুবি হলেও, চাঁদপুর ১ আসন থেকে নির্বাচনে জয়লাভ করেছিলেন এহসানুল হক মিলন।