• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৭:২৬ রাত

ঐক্যফ্রন্টকে ১৯ আসন দিতে পারে বিএনপি

  • প্রকাশিত ০১:৫২ দুপুর ডিসেম্বর ৯, ২০১৮
জাতীয় ঐক্যফ্রন্ট
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। ফাইল ছবি।

ঐক্যফ্রন্টের শরীকদের মধ্যে গণফোরামকে সাত আসন, নাগরিক ঐক্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলকে পাঁচ আসন করে এবং কৃষক শ্রমিক জনতা লীগকে দুই আসন দিতে পারে বিএনপি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টকে ১৯ আসন দিতে পারে বিএনপি। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে। 

ঐক্যফ্রন্টের শরীকদের মধ্যে গণফোরামকে সাত আসন, নাগরিক ঐক্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলকে পাঁচ আসন করে এবং কৃষক শ্রমিক জনতা লীগকে দুই আসন দিতে পারে বিএনপি।

বিএনপি সূত্র ঢাকা ট্রিবিউনকে জানায়, বিএনপির কার্যালয় থেকে ঐক্যফ্রন্টের প্রার্থীরা মনোনয়ন ফরম কিনেছেন এবং দলের জ্যেষ্ঠ নেতাদের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলছে। 

সূত্র জানায়, ঢাকা-৬ আসনে গণফোরামের সুব্রত চৌধুরি, ঢাকা-৭ আসনে মোস্তফা চৌধুরী, মৌলভীবাজার-২ আসনে সুলতান মুহাম্মদ মনসুর, পাবনা-১ আসনে আবু সায়েদ, ময়মনসিংহ-৮ আসনে খালেকুজ্জামান, হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া ও কুড়িগ্রাম-২ আসনে আসমা আমিন মনোনয়ন পেয়েছেন। 

লক্ষ্মীপুর-৪ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দলের আসম আবদুর রবকে। এ ছাড়া এই দল থেকে কুমিল্লা-৪ থেকে আবদুল মালেক রতন, কিশোরগঞ্জ-৩ থেকে সাইফুল ইসলাম, ঢাকা-১৮ থেকে শাহিউদ্দীন মাহমুদ স্বপন ও শরীয়তপুর-১ নুরুল ইসলাম মাল মনোনয়ন পেয়েছেন। 

নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না বগুড়া-২, এসএম আকরাম নারায়ণগঞ্জ-৫, শাহ মো. রহমতউল্লাহ রংপুর-১, মোখাফারুল ইসলাম নবাব রংপুর-৫ ও জেএম নুরুর রহমান বরিশাল-৪ থেকে মনোনয়ন পেয়েছেন। 

কৃষক শ্রমিক জনতা লীগ থেকে কাদের সিদ্দীকির মেয়ে কুঁড়ি সিদ্দিকী লড়বেন টাঙ্গাইল-৮ আসন থেকে। টাঙ্গাইল-৮ থেকে নির্বাচন করবেন রফিকুল ইসলাম। 

বিএনপি সূত্র জানায়, ওপরের প্রার্থীরা বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’-এর অধীনে নির্বাচনে করবে।