• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৩১ দুপুর

সাংবাদিকদের ‘হুমকি’ দেয়ার অভিযোগে ড. কামালের বিরুদ্ধে জিডি

  • প্রকাশিত ১১:২২ সকাল ডিসেম্বর ১৫, ২০১৮
ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন। ফাইল ছবি। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

বাংলাদেশ সময় এর ভারপ্রাপ্ত সম্পাদক এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান এই জিডি করেন

সাংবাদিকদের ‘হুমকি’ দেয়ার অভিযোগে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে।

শুক্রবার কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি রতন শেখ বলেন, "বাংলা দৈনিক সংবাদপত্র- বাংলাদেশ সময় এর ভারপ্রাপ্ত সম্পাদক এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান জিডি করেন"।

ওসি বলেন, "যেহেতু ঘটনাটি কুষ্টিয়ায় ঘটেনি, তাই আমরা মামলা নিতে পারি না। অভিযোগটি একটি সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করা হয়েছে"।

জিডিতে মোস্তাফিজুর রহমান অভিযোগ করেন, শুক্রবার রাজধানীর মিরপুর এলাকায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে, জামায়াতে ইসলামীর যুদ্ধাপরাধীদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের কোনো যোগাযোগ আছে কিনা সে বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে কামাল হোসেন তাদের ‘হুমকি’ দেন।

অভিযোগে তিনি আরও বলেন, "ড. কামাল হোসেন সাংবাদিকদের শুধু হুমকি দেননি, তিনি সরাসরি সম্প্রচারের সময় তাদের সমালোচনা করে বলেন, ‘বেহুদা কথা বল। কত পয়সা পেয়েছো এই প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছো? তোমার নাম কি? আমি তোমাকে দেখে নেব ... কোন মিডিয়ায় কাজ করো? তোমাকে জেনে রাখব..চিনে রাখব'..."।

মোস্তাফিজুর রহমান উল্লেখ করেন, মিডিয়ার প্রতি এটি একটি হুমকি এবং সমাজের প্রতি অসম্মানজনক, কারণ হাজার হাজার মানুষ টেলিভিশন চ্যানেলগুলিতে এটি দেখছিল।

অভিযোগে তিনি বলেন, "এই ঘটনায় মিডিয়া কর্মীরা ভয় পেয়েছে। ড. কামাল হোসেনের এই ধরনের হুমকি ও মন্তব্য স্বাধীন সাংবাদিকতার সাংবিধানিক অধিকার এবং মত প্রকাশের স্বাধীনতা বিরোধী। ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং বাংলাদেশ পেনাল কোড অনুযায়ী, এটি একটি ফৌজদারি অপরাধ"।

কুষ্টিয়া থানা পুলিশের সুপারইনটেনডেন্ট এসএম তানভীর আরাফাত জিডি জমা দেওয়ার কথা নিশ্চিত করে জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অধীনে দারুস সালাম থানায় জিডিটি পাঠানো হয়েছে।


আরও পড়ুন- ড. কামাল: স্মৃতিস্তম্ভের কাছে হামলা শহীদ বুদ্ধিজীবীদের প্রতি অপমান

আরও পড়ুন- ড. কামাল বললেন, চুপ করো, খামোশ

আরও পড়ুন- শেখ হাসিনা: খামোশ বললেই মুখ বন্ধ হবে না

আরও পড়ুন- হেলালুদ্দীন: ড. কামালের গাড়িবহরে হামলা সম্পর্কে ইসি অবগত নয়

আরও পড়ুন- ড. কামাল : আমার কথায় আঘাত পেয়ে থাকলে আমি অনুতপ্ত