• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:২৫ সকাল

আওয়ামী লীগ: মওদুদের কর্মীরাই তাঁর গাড়ি ভাংচুর করে

  • প্রকাশিত ০৬:৪৭ সন্ধ্যা ডিসেম্বর ২৪, ২০১৮
awami league flag

"বিএনপি-জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে"

নোয়াখালী-৫ আসনের বিএনপি প্রার্থী ও দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের কর্মীরাই তাঁর গাড়ি ভাংচুর করে বলে দাবি করেছে আওয়ামী লীগ। 

নির্বাচন কমিশন সচিব হেলাললুদ্দীন আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আখতারুজ্জামান এ কথা বলেন। 

তিনি বলেন, "আওয়ামী লীগের বিরুদ্ধে মওদুদের অভিযোগ ভিত্তিহীন। বিভিন্ন এলাকাকে ঝুঁকিপূর্ণ করার জন্য এ ধরণের অপতৎপরতা চালাচ্ছে বিএনপি-জামায়াত।"

তিনি বলেন, "বিএনপি-জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। দেশের বিভিন্ন স্থানে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে ও নির্বাচনী ক্যাম্প ভাংচুর করা ও পুড়িয়ে দেয়া হচ্ছে। সংখ্যালঘুদের হুমকি দেয়া হচ্ছে। গত কয়েকদিনে ৫ জন নেতাকর্মীকে হত্যা করেছে সন্ত্রাসীরা। নির্বাচন কমিশনের কাছে এসব বিষয়ে প্রতিকার চেয়েছি।"

নির্বাচনে সেনা মোতায়েন প্রসঙ্গে আখতারুজ্জামান বলেন, "সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দেশপ্রেমিক সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। তারা কোনও দলের বা পক্ষের নয়। কাজেই সেনাবাহিনীকে নিয়ে উচ্ছ্বসিত হওয়ার কোনও কারণ বা সুযোগ নেই।”

তিনি আরও বলেন, "বাংলাদেশের পেশাদার সেনাবাহিনার একটি সর্বজনীন মর্যাদা রয়েছে। এই বাহিনীকে প্রশ্নবিদ্ধ বা বিতর্কিত করতে পারে— এমন কোনও বক্তব্য বা বিবৃতি থেকে সবাইকে বিরত থাকতে হবে। সবাই এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকবে বলে আমরা আশা করি।"