• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:০৫ দুপুর

ভোট দিতেও রংপুরে যাচ্ছেন না এরশাদ

  • প্রকাশিত ০৩:৩২ বিকেল ডিসেম্বর ২৯, ২০১৮
হুসেইন মুহাম্মদ এরশাদ
হুসেইন মুহাম্মদ এরশাদ। ফাইল ছবি।

প্রার্থী হয়েও এরশাদের ভোট দিতে না যাওয়ার আগাম খবরে দলীয় নেতা-কর্মীদের মাঝে বিভিন্ন প্রশ্নের সৃষ্টি হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর সদর আসনের মহাজোট প্রার্থী ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ নির্বাচনের দিন (৩০ ডিসেম্বর) ভোট দিতে রংপুরে যাচ্ছেন না। ভোটের দিনও তিনি ঢাকাতেই থাকবেন।

জাতীয় পার্টি চেয়ারম্যানের এপিএস মনজুরুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাক্তার হুসেইন মুহাম্মদ এরশাদকে পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। তাই মনে হয় তিনি ভোট দিতে রংপুরে যাচ্ছেন না। তবে ঢাকায় থেকে ভোট দেওয়ার কোনো সুযোগ থাকলে তিনি ভোট দেবেন।

এদিকে, প্রার্থী হয়েও এরশাদের ভোট দিতে না যাওয়ার আগাম খবরে দলীয় নেতা-কর্মীদের মাঝে বিভিন্ন প্রশ্নের সৃষ্টি হয়েছে। তবে বেশিরভাগ নেতা-কর্মীর মাঝে দেখা দিয়েছে হতাশা।

জাপার নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, জাপা চেয়ারম্যান এরশাদ নগরীর নিউ সেনপাড়াস্থ শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার। তিনি সর্বশেষ রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ওই কেন্দ্রে ভোট দিয়েছেন। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি রংপুর সদর আসনের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করতেও আসেননি। তার পক্ষে মনোনয়ন পত্র জমা দেন জাপার মহাসচিব মশিয়ার রহমান রাঙ্গা সহ সিটি মেয়র মোস্তফা সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

এরপর তিনি অসুস্থ অবস্থায় ঢাকায় সিএমএইচে ভর্তি থাকার পর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। তখন গুজব রটে- এরশাদ নির্বাচনের আগে দেশে ফিরবেন না। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার দেশে ফেরেন তিনি। 

কিন্তু, শুক্রবার (২৮ ডিসেম্বর) রাত ৯ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এরশাদের রংপুরে আসার বিষয়ে কিছু জানাতে পারেনি দলের কোনও নেতাই।

এ ব্যাপারে জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ঢাকা ট্রিবিউনকে জানান, নির্বাচন উপলক্ষে এরশাদের রংপুরে আসার ব্যাপারে তার কিছু জানা নেই। 

এরশাদের প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির আহাম্মেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ভোটের দিন এরশাদের রংপুরে আসার বিষয়ে কিছু জানা যায় নি। দলের পক্ষ থেকে তার সাথে যোগাযোগ করা হলেও তিনি আসার বিষয়ে কোনও কথা বলেননি। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একজন শীর্ষ নেতা জানিয়েছেন, এরশাদ শেষ পর্যন্ত ভোট দিতে রংপুরে আসবেন না। তবে এর কারণ সম্পর্কে কিছু জানাতে রাজি হননি তিনি।

এদিকে, এরশাদ রংপুরে না আসলেও তার পক্ষে বৃহস্পতিবার বিশাল নির্বাচনী প্রচারণা করেছে মহানগর জাতীয় পার্টি। সিটি মেয়র মোস্তফার নেতৃত্বে ১০ হাজারেরও বেশি নেতা-কর্মী এতে অংশ নেন। এ ছাড়াও নির্বাচনে এরশাদের পক্ষে সকল প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানিয়েছেন জাপার স্থানীয় নেতারা। তাদের আশা, রংপুরে না গেলেও বিপুল ভোটে জিতবেন এরশাদ।