• বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ রাত

কারাগার থেকে খালেদার বার্তা

  • প্রকাশিত ০৬:৩৬ সন্ধ্যা ডিসেম্বর ২৯, ২০১৮
রুহুল কবির রিজভী
শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: ফোকাস বাংলা।

'শনিবার বিকাল থেকেই পালাক্রমে ভোট কেন্দ্র পাহারা দেবেন'

কারাগার থেকে পাঠানো এক বার্তায় ভোটকেন্দ্র পাহারা দিতে বিএনপির নেতা-কর্মী-সমর্থকদের আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া।একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন শনিবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসনের এই বার্তা পড়িয়ে শোনান।

রিজভী বলেন, “তিনি বলেছেন, আগামীকাল আপনাদের সুযোগ আসবে স্বৈরশাসকদের হাত থেকে মুক্তিলাভের, দেশকে মুক্ত করার, সকল হুমকি-ধমকি ও ভয়ভীতি উপেক্ষা করে দলে দলে ভোট কেন্দ্রে যাবেন। আপনাদের এক একটি ভোট নিশ্চিত করতে পারে জনগণের মুক্তি ও গণতান্ত্রিক বাংলাদেশ"। বার্তায় খালেদা জিয়া শনিবার বিকাল থেকেই ভোট কেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন বলে জানান রিজভী।

"তিনি বলেছেন, আজ (শনিবার) বিকাল থেকেই পালাক্রমে ভোট কেন্দ্র পাহারা দেবেন। ফজরের নামাজ পড়েই ভোটের লাইনে দাঁড়ানোর জন্য আপনাদেরকে আমি অনুরোধ করছি। ভোট দিয়ে কেন্দ্রের আশে-পাশে থাকবেন। ভোটগ্রহণ শেষে গণনা শেষে কে কত ভোট পেল, তা নিশ্চিত না হয়ে বিএনপির পোলিং এজেন্টদের কোনো কাগজে সই করবেন না। কোনো অবস্থাতেই সাদা কাগজে সই করবেন না, প্রিজাইডিং অফিসারের সই ছাড়া সই করবেন না। ফলাফল নিয়ে প্রিজাইডিং অফিসারের সাথে রিটার্নিং অফিসার বা সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাবেন", যোগ করেন রিজভী। 

ভোটারদের প্রতি বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, "ইতোমধ্যে দেশের বিভিন্ন জায়গায় জনগণ অগণতান্ত্রিক শক্তি, দুবৃর্ত্তদের প্রতিরোধ করা শুরু করেছে। জনগণের শক্তির কাছে দুর্বৃত্তরা পরাজিত হবেই, এটাই ইতিহাসের শিক্ষা।আমি শুধু এটুকুই বলতে চাই, এদেশ কাড়তে যেই আসুক, আমরা সাহসে বেঁধেছি বুক, আমরা নইকো ভীরুর জাত, দেবো নাকো হতে দেশ বেহাত"।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুর ফাঁস হওয়া অডিও প্রসঙ্গে রিজভী বলেন, "কণ্ঠস্বর কাটপিস করে অপপ্রচার চালানো হচ্ছে। কিছু কিছু ওয়েব পেইজ ও ফেইসবুক পেইজের মাধ্যমে এই অপপ্রচার চালানো হচ্ছে। এই সমস্ত কথা শুধু মিথ্যাই নয়, বিভ্রান্তি তৈরি করার জন্য তারা ক্ষমতাসীনরা এসব করছে"।

উল্লেখ্য, এই প্রথম খালেদা জিয়াকে কারাগারে রেখে সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছে বিএনপি। জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় চলতি বছরের ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন তিনি।