• বুধবার, মার্চ ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

ড. কামাল: সরিয়ে না দিলে ভোটে থাকব

  • প্রকাশিত ০৮:৩৮ রাত ডিসেম্বর ২৯, ২০১৮
ড. কামাল হোসেন
জাতীয় প্রেসক্লাবে ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন। ছবি: ফোকাস বাংলা

‘‘নির্বাচন থেকে সরিয়ে না দিলে শেষ পর্যন্ত আমরা নির্বাচনে থাকবো।’’

‘‘ঐক্যফ্রন্ট নির্বাচনে ভোটের মাঝপথে মাঠ থেকে সরে যেতে পারে’’- প্রধানমন্ত্রীর এমন আশঙ্কার পরিপ্রেক্ষিতে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়কারী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘‘নির্বাচন থেকে সরিয়ে না দিলে শেষ পর্যন্ত আমরা নির্বাচনে থাকবো।’’ পাশাপাশি নির্বাচন পূর্ববর্তী বিভিন্ন প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের কাছে ঐক্যফ্রন্টের অবস্থান তুলে ধরেন ড. কামাল হোসেন।

শনিবার (২৯ ডিসেম্বর) বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের প্রসঙ্গে কামাল হোসেন বলেন, ‘‘আমি আগেও বহুবার বলেছি আবারও পরিষ্কারভাবে বলছি, তারা সরিয়ে না দিলে আমরা নিজে ভোট থেকে সরে যাবো না।’’

ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতাদের মধ্যে দ্বন্দ্ব রয়েছে– প্রধানমন্ত্রীর এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ড. কামাল হোসেন জানান, ‘‘আমাদের মধ্যে কোনও দ্বিধাদ্বন্দ্ব নেই।’’ 

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনও দুই নম্বরি না হলে ঐক্যফ্রন্ট নির্বাচনে জিতবে। কারণ, জনগণ পরিবর্তন চায়। এতে প্রমাণ হয় মানুষ ভোট দিতে পারলে আমরা জয়ী হব।

তার নিরাপত্তা নিয়ে কোনও শঙ্কা আছে কিনা জানতে চাইলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, আমি সারা জীবনে নিরাপত্তার জন্য পুলিশ চাইনি। আমি নিরাপত্তা নিয়ে শঙ্কাও দেখছি না। তবে দেশে যেসব ঘটনা ঘটছে, তাতে স্বাভাবিকভাবে নিরাপত্তা নিয়ে আশঙ্কা থাকতেই পারে।