• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৮ রাত

জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী পালন

  • প্রকাশিত ০৪:৩৮ বিকেল জানুয়ারী ১৯, ২০১৯
বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। ফাইল ফটো
বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। ফাইল ছবি

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দলের জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভাসহ বিভিন্ন ইউনিট নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে দলটি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে জিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মোহাম্মদ শাহজাহান, রুহুল আলম চৌধুরী, এজেডএম জাহিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পরে বিএনপির বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জন্মবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া, জন্মবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দলের জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভাসহ বিভিন্ন ইউনিট নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করছে।

উল্লেখ্য, ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার বাগবাড়ীতে জন্ম নেয়া জিয়াউর রহমান ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠা করেন এবং দেশের সপ্তম রাষ্ট্রপতি হন।