• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:১০ বিকেল

বিএনপি: প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণ পরিহাস ছাড়া আর কিছু না

  • প্রকাশিত ০৪:৩৭ বিকেল ফেব্রুয়ারি ১, ২০১৯
প্রতিবাদ সভা
শুক্রবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম। ছবি: ঢাকা ট্রিবিউন।

'আপনারা একটি মাত্র ইস্যুতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করুন, সেটা হলো খালেদা জিয়ার মুক্তি'

বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেছেন, "এমন একটি 'প্রহসনের' নির্বাচনের পর ঐক্যফ্রন্টকে প্রধানমন্ত্রীর চায়ের আমন্ত্রণ পরিহাস ছাড়া আর কিছুই না"।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের আয়োজনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব বলেন, "শেখ হাসিনা এবার একটি প্রহসনের ভোটের মাধ্যমে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছেন। আগামী নির্বাচন অতি শিগগিরই হবে। ইতিহাস বলে জনগণকে আশা-আকাঙ্খা থেকে বঞ্চিত করে কোনও সরকার, কোনও দল ক্ষমতায় থাকতে পারবে না। এ সরকারকেও সরে যেতে হবে।মানুষ অনেক আশা নিয়ে ঐক্যফ্রন্টের আহ্বানে ভোট দিতে গিয়েছিল। তবে তা (ভোট দেওয়া) থেকে তারা বঞ্চিত হয়েছে। আর আজকে সেই দলকেই আপনারা চা-চক্রে আমন্ত্রণ জানাচ্ছেন এর চেয়ে বড় পরিহাস আর হতে পারে না"।

এসময় তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য দলের সকল নেতা-কর্মীদের রাজপথে নামার আহ্বান জানান। 

তিনি বলেন, "ঐক্যফ্রন্ট এবং বিএনপি নেতাদের প্রতি অনুরোধ করবো, আপনারা একটি মাত্র ইস্যুতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করুন, সেটা হলো খালেদা জিয়ার মুক্তি।"

"কোনও রাজনৈতিক মামলার কারণে খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়নি। তাকে গ্রেফতার করা হয়েছে রাজনৈতিক প্রতিহিংসার কারণে। তাই আইনের প্রক্রিয়া যতই আমরা বলি না কেন, সরকারের সদিচ্ছা ছাড়া তাকে মুক্ত করা যাবে না", যোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নাগরিক আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলাম প্রমুখ।