• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৩ দুপুর

হানিফ: অনেক আগেই জাতির কাছে জামায়াতের ক্ষমা চাওয়া উচিত ছিল

  • প্রকাশিত ০৮:১২ রাত ফেব্রুয়ারি ১৫, ২০১৯
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ
শুক্রবার কুষ্টিয়া শহরে নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে মত‌বি‌নিময় করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ছবি: কুদরতে খোদা সবুজ/ ঢাকা ট্রিবিউন।

'তাদের এ দেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার থাকতে পারে না'

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, "নিজেদের কর্মকাণ্ডের জন্য জামায়াতে ইসলামীকে অনেক আগেই জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। তাদের এ দেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার থাকতে পারে না।"

শুক্রবার কুষ্টিয়া শহরে নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে মত‌বি‌নিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, "একাত্তর সালে জামায়াত ইসলামীর ভূমিকা ছিল স্বাধীনতার বিপক্ষে, দেশের জনগণের বিপক্ষে। জামায়াত এ দেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাকিস্তা‌নি সৈন্যবাহিনীর সাথে দেশে গণহত্যা চালিয়েছিল"।

হা‌নিফ আরও বলেন, "জামায়াত সে সময় নারী নির্যাতন করেছিল এবং ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়েছিল। এ অপরাধের জন্য জামায়াত নেতাদের বিচারের দাবি ছিল জনগণের। সেই বিচার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে জামায়াতের কয়েকজন নেতার বিচার এবং দণ্ড কার্যকর করা হয়েছে"।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর শাহীনুর রহমান, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, যুগ্ম সম্পাদক ফারুকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদীসহ দলীয় নেতাকর্মীরা।