• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

আব্দুর রাজ্জাকের বক্তব্যকে স্বাগত জানালেন দীপু মনি

  • প্রকাশিত ০৪:৫৬ বিকেল ফেব্রুয়ারি ১৬, ২০১৯
দীপু মনি
শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে রবীন্দ্র সঙ্গীত সম্মেলনে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি- ইব্রাহিম রনি, ঢাকা ট্রিবিউন

"যে কথাগুলো তিনি (রাজ্জাক) বলেছেন সেগুলো নিশ্চয়ই ভালো। কথাগুলোকে স্বাগত জানাই।"

সম্প্রতি দল থেকে পদত্যাগ করা জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। 

তবে জামায়াত ভিন্ন নামে রাজনীতি ও সংগঠন করার অপপ্রয়াস চালাতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন মন্ত্রী।

তিনি বলেন, "জামায়াতের মধ্যে যে জঙ্গিবাদী ধারণাগুলো রয়েছে এবং তারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতাকারী, এটি অত্যন্ত সাম্প্রদায়িক। তারা সেগুলোকে আদর্শ বলে ধারণ করে। এখন ভিন্ন নামে রাজনীতি ও সংগঠন করার 'অপপ্রয়াস' চালাচ্ছে কিনা, সেটিও দেখার বিষয়।"

আব্দুর রাজ্জাকের বক্তব্য প্রসঙ্গে দীপু মনি বলেন,  "যে কথাগুলো তিনি (রাজ্জাক) বলেছেন সেগুলো নিশ্চয়ই ভালো। কথাগুলোকে স্বাগত জানাই। কিন্তু কথাগুলো কি উদ্দেশ্যে সেটি তার পরবর্তী কার্যক্রম দিয়েই বোঝা যাবে।"

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে রবীন্দ্র সঙ্গীত সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এসব কথা বলেন।

চলমান এসএসসি পরীক্ষা সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অত্যন্ত ভালোভাবে সুষ্ঠুভাবে এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে। সেজন্য সংশ্লিষ্ট সকলকে আমরা ধন্যবাদ জানাই। আমরা আশা করি, আগামী যে কতগুলো পরীক্ষা বাকী রয়েছে সেই পরীক্ষাগুলো একইভাবে অত্যন্ত সুষ্ঠুভাবে কোন ধরনের কোন ব্যত্যয় ছাড়া সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। আর যেখানে কোন ধরনের গাফিলতি বা ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে সেগুলো যেন আর কখনো ভবিষ্যতে না ঘটে সে জন্য আমাদের যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন তার সবকিছুই শিক্ষামন্ত্রণালয় থেকে আমরা নেব।"

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী প্রমূখ।