• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৪০ দুপুর

সংঘর্ষের ঘটনায় জবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  • প্রকাশিত ১০:০৪ রাত ফেব্রুয়ারি ১৯, ২০১৯
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের মুহূর্ত। ফাইল ছবি। ইউএনবি

একই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ প্রদান করা হয়

সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার রাতে (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহি সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্তে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত করা হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ প্রদান করা হয়।

সূত্র জানায়, ২০১৭ সালের অক্টোবরে তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে জবিতে ৩৯ সদস্যে একটি কমিটি ঘোষনা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। নতুন কমিটি গঠনের পরে শাখা ছাত্রলীগের কর্মীরা নিজ কর্মীদের মারধরের পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদেরও মাঝে মধ্যেই মারধর  করে।

গত ৩ ফেব্রুয়ারি প্রেমঘটিত কারণে ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের সংঘর্ষ ঘটনায় জবি ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে কেন্দ্রের নিদের্শনা অমান্য করে শাখা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক এবং অন্যান্য পদধারী নেতারা ক্যাম্পাসে নিজেদের অবস্থান জানিয়ে মহড়া দিতে থাকে।

প্রসঙ্গত, সোমবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবার দিনভর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুগ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ অন্তত   ৪০ জন আহত হয়।