• শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫১ রাত

নির্বাচনের ‘অনিয়ম’ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি শুরু

  • প্রকাশিত ০২:৫৫ দুপুর ফেব্রুয়ারি ২২, ২০১৯
ঐক্যফ্রন্টের গণশুনানি
শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি অনুষ্ঠিত হয়। ছবি: ইউএনবি

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের প্যানেল গণশুনানি পরিচালনা করছেন

দেশের জনগণ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘অনিয়মের চিত্র’ তুলে ধরতে শুক্রবার সকালে গণশুনানি শুরু করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজধানীর সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে শুরু হওয়া এ গণশুনানি দুপুর ১টায় এক ঘণ্টার বিরতি দিয়ে বিকাল ৪/৫ টা পর্যন্ত চলবে।

অনুষ্ঠানের শুরুতে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। এছাড়া নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের প্যানেল গণশুনানি পরিচালনা করছেন। প্যানেলের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, সাবেক বিচারক আকম আনিসুর রহমান খান, অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, অধ্যাপক দিলারা চৌধুরী এবং অ্যাডভোকেট মহসিন রশিদ।

গণশুনানিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপি, গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য, কৃষক শ্রমিক জনতা লীগ ও ঐক্যফ্রন্টের সিনিয়র নেতারা এবং বিভিন্ন জোটের কর্মী-সমর্থকরা অংশ নিয়েছেন।

এর আগে ২৪ ফেব্রুয়ারি গণশুনানির তারিখ নির্ধারণ করা হলেও ওই দিন রাজধানীতে কোনো জায়গার ব্যবস্থা না হওয়ায় তা দুদিন এগিয়ে ২২ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।