• শনিবার, নভেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩২ রাত

রিজভী: বিএনপির ওপর দায় চাপাতে তাসভীরকে গ্রেফতার

  • প্রকাশিত ১০:৫৫ সকাল এপ্রিল ১, ২০১৯
রুহুল কবির রিজভী।
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

'সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে আধুনিকীকরণের কোনো পদক্ষেপ নেয়নি'

বিএনপির উপর দায় চাপাতে এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপি নেতা তাসভীরকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এর সদ্য প্রয়াত সভাপতি আবদুল মালেক, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রয়াত মোয়াজ্জেম হোসেনের স্মরণে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, "এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপি নেতা তাসভীরকে গ্রেপ্তার করা হয়েছে। সরকার এ ঘটনায় নিজেদের দায় বিএনপির ওপর চাপানোর চেষ্টা করছে"।

তিনি বলেন, "খারাপ যা কিছুই ঘটবে তিনি (প্রধানমন্ত্রী) সব বিএনপির ওপর চাপিয়ে দেয়ার কৌশল নিয়েছেন। তাসভীর উল ইসলাম কুড়িগ্রাম বিএনপির সভাপতি এবং আমাদের নির্বাহী কমিটির সদস্য। এফআর টাওয়ারে আগুনের সাথে তার কি সম্পর্ক, তিনি জমির মালিকও নন, ডেভেলপারও নন"।

"এর পেছনে কারণ হলো জনগণকে দেখানো যে খারাপ যা কিছুই ঘটুক এর সাথে বিএনপি জড়িত। বিএনপির ওপর দায় চাপাতে তাসভীরকে গ্রেপ্তার করা হয়েছে", যোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

রিজভী অভিযোগ করে আরো বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো দুর্যোগ থেকে জনগণকে রক্ষা, তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং তাদের সাহায্য ও উদ্ধারে কোনো পদক্ষেপ নেননি। তিনি সবকিছুতেই বিএনপি ওপর দায় চাপানোর চেষ্টা করেন কেননা তার দলের কোনো জনসমর্থন নেই"।

এসময় তিনি প্রশ্ন রাখেন, "কেন সরকার বিএনপি নেতা তাসভীরের ওপর দায় চাপানোর চেষ্টা করছে? তিনি তো ডেভেলপার কোম্পানি রূপায়নের কাছ থেকে তিনটি ফ্ল্যাট কিনেছেন মাত্র। ভবনটি নির্মাণের পর তাসভীর ফ্ল্যাট কিনেছিল। তাকে গ্রেপ্তার করা হয়েছে এবং ঘটনার দায় তার ওপর চাপানো হচ্ছে। কিন্তু ভবনের ডেভেলপার নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। আপনি (প্রধানমন্ত্রী) ভবনের ডেভেলপার রূপায়নের কথা বলছেন না, কেননা এর মালিক সরকারপন্থী ব্যবসায়ী।"

তিনি আরো দাবি করেন, "বনানীর ইকবাল টাওয়ার ইমারত আইন ও নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা হয়েছে, কিন্তু সরকার ওই মালিকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবে না। কারণ ওইটার মালিক ক্ষমতাসীন দলের সাথে জড়িত"।

রিজভী বলেন, "সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে আধুনিকীকরণের কোনো পদক্ষেপ নেয়নি। তারা ‘বিরোধীদের দমনে’ শুধুমাত্র আইনশৃঙ্খলা বাহিনীকে শক্তিশালী করেছে। শেখ হাসিনা পুলিশ, র‌্যাব এবং বিজিবির ওপর নির্ভর করে ক্ষমতায় রয়েছেন। তিনি বিএনপি নেতা-কর্মীদের গুলি করতে আইনশৃঙ্খলা বাহিনীকে সজ্জ্বিত করেছেন, কিন্তু জনগণের জীবন রক্ষায় কোনো পদক্ষেপ নেননি।"

উল্লেখ্য, শনিবার রাতে বারিধারার বাসা থেকে তাসভীরকে গ্রেপ্তার করা হয়। তিনি এফআর টাওয়ারের একজন মালিক।