• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৪ সকাল

বাসে আগুন দেয়া মামলায় খালেদার জামিন বহাল

  • প্রকাশিত ০২:১৬ দুপুর এপ্রিল ৭, ২০১৯
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

এর আগে গত ৬ মার্চ খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন দেয় হাইকোর্ট

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বাসে আগুন দিয়ে আটজনকে হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

রবিবার (৭ এপ্রিল) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ। ফলে খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের ছয় মাসের জামিন আদেশ বহাল থাকল।

এর আগে গত ৬ মার্চ খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন দেয় হাইকোর্ট। পরে খালেদাকে দেয়া হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় কারাদণ্ড দেয়া হয় বিএনপি প্রধান খালেদা জিয়াকে। অসুস্থ হওয়ায় গত ১ এপ্রিল পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।