• মঙ্গলবার, মে ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:২০ সন্ধ্যা

হানিফ: খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি

  • প্রকাশিত ০৫:৪৬ সন্ধ্যা এপ্রিল ৭, ২০১৯
মাহবুব-উল-আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। ফাইল ছবি

'খালেদা জিয়ার প্যারোলে মুক্তি রাজনৈতিক কোন বিষয় নয়'

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রবিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সনের প্যারোলে মুক্তির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

হানিফ বলেন, "খালেদা জিয়ার প্যারোলে মুক্তি রাজনৈতিক কোন বিষয় নয়, এটি একটি আইনি বিষয়। তবে তার প্যারোলে মুক্তির মতো পরিস্থিতি তৈরি হয়নি"।

"সাধারণত দন্ডপ্রাপ্ত কারো আত্মীয়-স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষ কৃত্যে উপস্থিত হওয়া বা অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, তার তেমন কোন পরিস্থিতি হয় নি", যোগ করেন তিনি।

উল্লেখ্য গত শনিবার প্যারোলে খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকার বিবেচনা করে দেখবে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে গত ১ এপ্রিল বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসাসেবা দেয়ার জন্য পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। বর্তমানে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের অধীনে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।