• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:০০ রাত

অনশন ভেঙেই বহিষ্কৃত নেতার বাড়িতে বিএনপির ভুরিভোজ

  • প্রকাশিত ০২:৫০ দুপুর এপ্রিল ৮, ২০১৯
ভুরিভোজ
বহিষ্কৃত বিএনপি নেতা মাজহারুল ইসলাম ডালিমের বাড়িতে আয়োজিত ভুরিভোজে উপজেলার প্রতিটি ইউনিয়নের মানুষ অংশ নেন। ছবি: সৌজন্যে।

'তার সঙ্গে আমাদের দলীয় সম্পর্ক না থাকলেও সামাজিক সম্পর্ক আছে'

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশন শেষে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সিলেট সদর উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে বহিষ্কৃত বিএনপি নেতা মাজহারুল ইসলাম ডালিমের বাড়িতে সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ ভুরিভোজ করেছেন বলে জানা গেছে। বাংলা ট্রিবিউনের একটি খবরে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে বহিষ্কার করা হয় মাজহারুল ইসলাম ডালিমকে। এরপর নির্বাচনে তার পক্ষে প্রচারণায় কোনও বিএনপি নেতাকে দেখা যায়নি। মাজহারুল ইসলাম ডালিমকেও এরপর থেকে বিএনপির কোন কর্মসূচীতে দেখা যায়নি। তবে রবিবার দাবিতে প্রতীকী অনশন শেষে সিলেট জেলা ও মহানগর বিএনপির ৮ জন নেতা ডালিমের বাড়িতে আয়োজিত ভুরিভোজে অংশ নেন।

এদিকে নির্বাচনকে ঘিরেই ডালিম এই ভুরিভোজের আয়োজন করেন বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির এক শীর্ষ নেতা। প্রসঙ্গতঃ এই ভুরিভোজে উপজেলার প্রতিটি ইউনিয়নের লোক উপস্থিত ছিলেন।   

তবে, ভুরিভোজের এই আয়োজনকে সামাজিক একটি আয়োজন বলে দাবি করেছেন সিলেট নগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। অনশন শেষে ভুরিভোজ প্রসঙ্গে তিনি বলেন, "শৃঙ্খলা ভঙ্গের দায়ে ডালিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তার সঙ্গে আমাদের দলীয় সম্পর্ক না থাকলেও সামাজিক সম্পর্ক আছে। তিনি যে ভুরিভোজের আয়োজন করেছিলেন সেটা একটি সামাজিক অনুষ্ঠান। সেই কারণেই আমরা কয়েকজন সেখানে গিয়েছিলাম"।

জানা যায়, প্রতীকী অনশন শেষে ডালিমের ডাকে ওই ভুরিভোজে অংশ নেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম ও জেলা বিএনপির সদস্য মাহবুবুল হক চৌধুরী।