• বুধবার, জুলাই ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৬ রাত

নজরুল ইসলাম: ফাতেমাকে বেতন না দেওয়ার খবর শতভাগ মিথ্যা

  • প্রকাশিত ০৮:৩০ রাত এপ্রিল ৯, ২০১৯
নজরুল ইসলাম খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।ফাইল ছবি। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে থাকা গৃহকর্মী ফাতেমা বেগমকে প্রাপ্য বেতন দেওয়া হচ্ছে না বলে দাবি করেন তার বাবা 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে থাকা গৃহকর্মী ফাতেমা বেগমের প্রাপ্য বেতন না দেওয়ার খবর শতভাগ মিথ্যা বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ফাতেমা বেগমের পরিবারকে তার প্রাপ্য ছাড়াও অগ্রিম টাকা দেওয়া হয়েছে বলে দাবি করে তিনি। মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় নয়াপল্টনে শ্রমিক দলের প্রতিষ্ঠাতা সভাপতির স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ দাবি জানান।

নজরুল ইসলাম খান বলেন, "সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেল ফাতেমার বাবার সাক্ষাৎকার দেখিয়েছে। ওই খবরে ফাতেমার বাবা অভিযোগ করেছেন তার মেয়ের বেতন নাকি বকেয়া রয়েছে। খবরটি দেখে আমি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে কথা বলি। তিনি আমাকে বললেন, এই খবর শতভাগ মিথ্যা। বেচারা গরীব মানুষ, তাকে ম্যানেজ করে এই কথা বলানো হয়েছে।"

তিনি আরও বলেন, "বিএনপি মহাসচিব জানিয়েছেন কিছুদিন আগেই ফাতেমার বাবার হাতে তার প্রাপ্য টাকা পৌঁছানো হয়েছে। এসময় তাকে কিছু অগ্রিম টাকাও দেওয়া হয়।"

বিএনপির এ সিনিয়র নেতা দাবি করেন তাদের চেয়ারপারসনের নামে মিথ্যা প্রচারণা চালানো হয়েছে।

তিনি বলেন, "খালেদা জিয়াকে হেয়-প্রতিপন্ন করতে বিশাল চক্রান্ত চলছে। এরই অংশ হিসেবে মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে, যার সঙ্গে তার সংশ্লিষ্টতা নেই। তাকে সাজা দেওয়া হয়েছে এতিমের টাকা চুরির জন্য। কিন্তু আপনারা যদি রায় পড়েন, তাহলে দেখবেন সেখানে কোথাও বলা নেই কেউ এতিমের টাকা চুরি করেছে। তবু তার বিরুদ্ধে এতিমের টাকা চুরির অভিযোগ এনে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। ওই টিভি চ্যানেলে প্রচারিত সাক্ষাৎকারটিও সেই চক্রান্তেরই অংশ।"

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।