• বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪৯ সন্ধ্যা

হানিফ: খালেদার চিকিৎসার প্রয়োজনে প্যারোলের বিবেচনা হতে পারে

  • প্রকাশিত ০৬:১২ সন্ধ্যা এপ্রিল ১৬, ২০১৯
হানিফ
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ঢাকা ট্রিবিউন

বিএনপি নুসরাত হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করছে বলেও মন্তব্য করেন তিনি

খালেদা জিয়ার চিকিৎসার প্রয়োজনে তাকে প্যারোলে মুক্তি দেয়ার বিবেচনা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

‘বিএনপি’র দাবির প্রেক্ষিতে বিদেশে চিকিৎসার কথা বলা হয়েছে। দেশের সর্বোচ্চ সেবাদানকারী প্রতিষ্ঠান বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিএনপি নেত্রীর চিকিৎসা দেয়া হচ্ছে। মেডিকেল বোর্ড যদি মনে করে তার উন্নত চিকিৎসার প্রয়োজন সেক্ষেত্রে প্যারোলে মুক্তির বিষয়টি সরকার বিবেচনা করতে পারে’, বলেন তিনি।

মঙ্গলবার সকাল ১১টায় কুষ্টিয়ার আড়াইশ’ শয্যার হাসপাতালে জাতীয় স্বাস্থ্য সেবা উদ্বোধন অনুষ্ঠানে হানিফ এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি প্রসঙ্গে আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি’র লক্ষ্য খালেদা জিয়ার চিকিৎসা নয়, তাদের লক্ষ্য হচ্ছে তার চিকিৎসা নিয়ে রাজনীতি করা।

‘খালেদার প্যারোলে মুক্তির বিষয়টি খালেদার ব্যক্তিগত, দলীয় নয় বলে বিএনপি যে বক্তব্য দিচ্ছে তা থেকে বোঝা যায় খালেদার চিকিৎসা নিয়ে বিএনপি রাজনীতি করছে, তারা তার চিকিৎসা চায় না’, উল্লেখ করেন তিনি।   

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নুসরাত হত্যাকাণ্ডের সাথে যারাই জড়িত থাক না কেন তাদের কঠোর শাস্তি পেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর নজরদারী করছেন। কাউকে ছাড় দেয়া হবে না।

হানিফ বলেন, বিএনপি নুসরাত হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করছে। এটি অত্যন্ত দুঃখজনক। বিগত সময়ে বিএনপি-জামায়াত জোট অসংখ্য মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তাদের নুসরাত হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করা শোভা পায় না।