• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৫৫ সকাল

মঙ্গলবার ঢাকায় শান্তি সমাবেশ করবে ১৪ দল

  • প্রকাশিত ০৮:২৯ রাত এপ্রিল ২৮, ২০১৯
১৪ দল

'শেখ হাসিনার নেতৃত্বে আমরা শান্তির দেশ পেয়েছি'


বিশ্বব্যাপী জঙ্গি তৎপরতার প্রতিবাদে মঙ্গলবার ঢাকায় শান্তি সমাবেশ করবে ১৪ দল। রবিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, "মঙ্গলবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের দুই তলায় এই সমাবেশ হবে"।

১৪ দলের মুখপাত্র নাসি বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শান্তির দেশ পেয়েছি। আমরা সারা দুনিয়ায় শান্তি চাই। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি যেকোনো মূল্যে অব্যাহত রাখা হবে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্মের নামে নিরীহ মানুষ হত্যা কোনো ধর্মই সমর্থন করে না। তাই আসুন, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে আমরা সবাই ঐক্যবদ্ধ হই"।

তিনি আরও বলেন, "শান্তির বার্তা নিয়ে ১৪ দল রোজার মাসে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গি বিরোধী সমাবেশ করবে। শুধুমাত্র ধর্মের কথা বলে নিরীহ মানুষ হত্যা হতে দেয়া যাবে না। এ ব্যাপারে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। সন্ত্রাসীদের কোনো ধর্ম, বর্ণ ও দেশ নেই। বিশ্বের বিভিন্ন স্থানে যেন রক্তের হলিখেলা শুরু হয়েছে। এদেশে হামলার আশঙ্কা এখনও আছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে"।

শিবিরের সাবেক নেতাদের ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক প্লাটফর্ম নিয়ে দলের কর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাজারী বাহিনী এবং দেশের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান।

নাসিম বলেন, "তাদের লক্ষ্য ও উদ্দেশ্য ভালো করে জানার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা এদের নজরে রাখুন, সতর্ক থাকুন"।

কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় যুব সংহতির সভাপতি অ্যাডভোকেট এনামুল ইসলাম রুবেল প্রমুখ।