• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৪ রাত

দুর্যোগে বিএনপিকে সরকারের সাথে কাজ করার আহ্বান তথ্যমন্ত্রীর

  • প্রকাশিত ০৮:১১ রাত মে ৫, ২০১৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

'বিএনপির খারাপ অভ্যাস হলো তারা সবকিছু নিয়ে রাজনীতি করে'

দুর্যোগ নিয়ে রাজনীতি না করে প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো জাতীয় সংকটে বিএনপিকে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত ‘জঙ্গিবাদ নির্মূলে আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, "বিএনপির খারাপ অভ্যাস হলো তারা সবকিছু নিয়ে রাজনীতি করে। এখন তারা ঘূর্ণিঝড় ফণী নিয়ে রাজনীতি করছে। ফণী মোকাবিলায় আমাদের সরকার সবধরনের প্রস্তুতি নিয়েছিল বলেই বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হয়নি। তাদের উচিৎ দুর্যোগ নিয়ে রাজনীতি না করে প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো জাতীয় সংকটে সরকারের সাথে কাজ করা"।

ভারতের উদাহরণ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, "সম্প্রতি কাশ্মিরে জঙ্গি হামলায় ভারতের জওয়ান নিহত হওয়ার পর ওই দেশের সব বিরোধীদল জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের পাশে দাঁড়িয়েছে। অপরদিকে যেকোনো সংকটময় পরিস্থতিতে বিএনপি সরকারকে সহযোগিতা না করে বিরোধিতা করে"।

"এমনকি গুলশানের হলি আর্টিজানে হামলাকারী জঙ্গিদের প্রতিরোধে সরকারের নেয়া নীতির বিরুদ্ধে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া প্রশ্ন তুলেছেন। আসলে বিএনপি নেতৃত্বাধীন জোট সন্ত্রাসীদের নির্মূলের চেয়ে তাদেরকে তোষণ করছে", যোগ করেন হাছান মাহমুদ।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আবুল বারাকাত প্রমুখ।