• রবিবার, জুন ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:২৬ রাত

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আ’লীগের প্রার্থী টি জামান নিকেতা

  • প্রকাশিত ০৯:৩৬ রাত মে ১৯, ২০১৯
টি জামান নিকেতা
বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক টি জামান নিকেতা। ছবি: সংগৃহীত

রবিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক টি জামান নিকেতা। আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ টেলিফোনে এই তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হানিফ বলেন, "বগুড়া-৬ আসনের উপনির্বাচনের জন্য টি জামান নিকেতাকে দলের মনোনয়ন দেয়া হয়েছে"। এর আগে গত ৩০ এপ্রিল স্পিকার শিরীন শারমিন চৌধুরী বগুড়া-৬ সংসদীয় আসন শূন্য ঘোষণা করেন। 

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ের মধ্যে তিনি শপথ না নেয়ায় তার ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ইতোমধ্যে নির্বাচন কমিশন বগুড়া-৬ আসনের উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে। তফসিল অনুযায়ী আগামী ২৪ জুন ওই আসনে ভোট অনুষ্ঠিত হবে। ২৩ মে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন, প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করতে পারবে ৩ জুন পর্যন্ত। ২৭ মে মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। আগামী ৪ জুন প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে।