• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

বৃষ্টিতে ভিজে রাজু ভাস্কর্যেই ঈদ পালন ছাত্রলীগের পদবঞ্চিতদের

  • প্রকাশিত ০৩:৩৩ বিকেল জুন ৫, ২০১৯
ছাত্রলীগ
কমিটি ঘোষণার পর রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। ছবি: ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে বৃষ্টিতে ভিজে ঈদ পালন করছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। দাবি আদায় না হওয়ায় মঙ্গলবার বৃষ্টির মধ্যেই ভাস্কর্য চত্বরে অবস্থান নেন তারা।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের গত কেন্দ্রীয় কমিটির সদস্য তানভীর হাসান সৈকত বলেন, "বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ বিতর্ক মুক্ত হোক এটাই আমাদের দাবি। যেসব যোগ্য, ত্যাগী-কর্মীদের বাদ দেওয়া হয়েছে তাদের যথাযথ জায়গায় পদায়ন করা হোক এটাই আমাদের চাওয়া"।

এসময় যতক্ষণ পর্যন্ত দাবি না আদায় হবে ততক্ষণ শান্তিপূর্ণ এই আন্দোলন চালিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ছাত্রলীগের আগের কেন্দ্রীয় কমিটির উপ-দফতর সম্পাদক নকিবুল ইসলাম সুমন বলেন, "ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও বলেছেন আমাদের দাবি যৌক্তিক। তারা আমাদের কাছে এসেছিলেন। তবে তারা নাম প্রকাশ না করায় আমরা হতাশ হয়েছি"।

"প্রধানমন্ত্রী বলার পরেও তারা কোন শক্তির ভরসায় বা কাদের ইন্ধনে নেত্রীর দেওয়া নির্দেশ অমান্য করে নাম প্রকাশ করছেন না তা আমাদের বোধগম্য নয়। আশা করছি অচিরেই তাদের শুভবোধের উদয় হবে এবং তারা প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন", যোগ করেন তিনি। 

উল্লেখ্য, গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর কমিটিতে যোগ্য এবং ত্যাগীরা স্থান পায়নি বলে অভিযোগ তোলেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা। কমিটিতে বিবাহিত, ব্যবসায়ী, মাদকাসক্তরা স্থান পেয়েছেন বলেও অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে 'বিতর্কিত' ১৩ ব্যক্তিকে দেওয়া পদ শুণ্য ঘোষণা করা হলেও তাদের নাম প্রকাশ করা হয়নি।