• বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ রাত

ড. কামাল: ডিসেম্বরের মধ্যেই আন্দোলনের ফল আনতে হবে

  • প্রকাশিত ০৫:১৪ সন্ধ্যা জুন ৬, ২০১৯
ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন। ফাইল ছবি। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

‘জনগণ পরিবর্তনের অপেক্ষায় আছে। যতদ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে, এটা জনগণের জন্য মঙ্গল হবে। কিন্তু সরকার নির্বাচনকে ভয় পায়। সরকার নিজে থেকে নির্বাচন দেবে না, আন্দোলনের মাধ্যমে তা আদায় করতে হবে।’

গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, “এই আন্দোলনের মধ্য দিয়ে আগামী ডিসেম্বরের মধ্যে ফল আনতে হবে।”

৬ জুন, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বেইলি রোডে গণফোরামের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এই আহ্বান জানান। খবর বাংলা ট্রিবিউন।

এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, “কী ধরনের আন্দোলনের মধ্য দিয়ে ফল আসবে, তা নির্ধারণ করা হবে সরকারের আচরণের ওপর।”

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নির্বাচনি ফল প্রত্যাখ্যান করার পাশাপাশি নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে জাতীয় ঐক্যফ্রন্ট। যদিও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর ছাড়া ঐক্যফ্রন্টের বাকি নির্বাচিতরা সংসদে যোগ দিয়েছেন।

ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় গণফোরাম সভাপতি বলেন, “জনগণ পরিবর্তনের অপেক্ষায় আছে। যতদ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে, এটা জনগণের জন্য মঙ্গল হবে। কিন্তু সরকার নির্বাচনকে ভয় পায়। সরকার নিজে থেকে নির্বাচন দেবে না, আন্দোলনের মাধ্যমে তা আদায় করতে হবে।”

ঐক্যবদ্ধ আন্দোলনের ওপর জোর দিয়ে ড. কামাল হোসেন বলেন, “জনগণ ঐক্যবদ্ধ আছে, কিন্তু তাদের সঠিক পথে এগিয়ে নিতে হবে।”

এ সময় আরও উপস্থিত ছিলেনগণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সায়ীদ, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, কেন্দ্রীয় নেতা মহসিন রশিদ প্রমুখ।