• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

বিএনপির কার্যালয়ের সামনে ছাত্রদলের আবারও বিক্ষোভ

  • প্রকাশিত ০৬:৩০ সন্ধ্যা জুন ১৬, ২০১৯
ছাত্রদল
রবিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের বিক্ষুব্ধ কর্মীরা। ছবি: ইউএনবি

দাবি আদায় না হলে সোমবারও  বিক্ষোভ কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা

বয়সসীমা না করে ধারাবাহিক কমিটির দাবিতে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবারও বিক্ষোভ করেছে ছাত্রদলের একাংশ। ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির কয়েকশত নেতাকর্মী রবিবার সকাল ১১টা থেকে প্রায় দু’ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন।

দাবি আদায় না হলে সোমবারও দলের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচী চালু থাকবে বলে জানান ছাত্রদলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা।

এর আগে একই দাবিতে গত ১১ জুন কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিক্ষুব্ধ কর্মীরা। পরবর্তীতে দলের সিনিয়র নেতাদের প্রতিশ্রুতির ভিত্তিতে আন্দোলন স্থগিত করে তারা।

এ প্রসঙ্গে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আজমল হোসেন পাইলট জানান, বিএনপি নেতারা প্রতিশ্রুতি দিলেও দাবি না মানায় আবারও আন্দোলন শুরু করেছেন তারা।

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বিএনপির উচ্চপর্যায়ে চাপ প্রয়োগ করে যাবেন জানিয়ে আজমল বলেন, কোনো বয়সসীমা না রেখে অল্প সময়ের জন্য ছাত্রদলের কমিটি হোক, এটাই তাদের চাওয়া।  

প্রসঙ্গত, গত ৩ জুন বিএনপির কেন্দ্রীয় কমিটি তাদের ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি বিলুপ্তির ঘোষণা দেয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আগামী ৪৫ দিনের মধ্যে নতুন কমিঠি গঠন করা হবে।

ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরাই প্রার্থী হতে পারবেন।