• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৫ রাত

ফের নির্বাচন চাইলেন ফখরুল

  • প্রকাশিত ০৪:২০ বিকেল জুন ১৭, ২০১৯
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আবার নির্বাচন দেয়ার দাবি করেছেন।

তিনি বলেন, বর্তমান সংসদ অবৈধ। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।

সোমবার ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা বিএনপির সভাপতি আসগর আলীর সভাপতিত্বে এক কর্মীসভায় তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে বড় ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট হিসেবে আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, সরকারের হাজার হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে।

 ‘‘এবারের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জিতেছে কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে। বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এখানে কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারের কাউকে কেউ কোনো প্রশ্ন করতে পারেন না। তারা যা খুশি তাই করে যাচ্ছে,’’ যোগ করেন তিনি।

নেতা-কর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। নেতা-কর্মীরা হয়তো মনে করছেন যে গণতন্ত্রের জন্য সংগ্রাম করে কী লাভ হবে। অবশ্যই লাভ হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।

কর্মীসভায় জেলা ও হরিপুর উপজেলার বিএনপি নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল চার দিনের সফরে রবিবার ঠাকুরগাঁও আসেন। তিনি উপজেলাগুলোতে সাংগঠনিক সফর করছেন।