• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:৩৪ সন্ধ্যা

রাব্বানী: ছাত্রলীগের সোনার ছেলেমেয়েরা বাংলাদেশ রাষ্ট্র উপহার দিয়েছে

  • প্রকাশিত ০৮:৩৮ রাত জুন ১৭, ২০১৯
রাব্বানী
ছাত্রলীগের সদ্য পদচ্যূত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঢাকা ট্রিবিউন

তিনি আরও বলেন, যা কিছু সত্য সুন্দর সৃষ্টিশীল তার সঙ্গেই বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা, শান্তি, প্রগতি, মানবতায়, আচরণে, কর্মে এই সংগঠনের কর্মীরা সেরাদের সেরা।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র জিএস গোলাম রাব্বানী বলেছেন, ১৭ হাজার ছাত্রলীগের কর্মী বুকের তাজা রক্ত দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছে। ছাত্রলীগের সোনার ছেলেমেয়েরা এক হয়ে বাংলাদেশ নামে একটি রাষ্ট্র উপহার দিয়েছে। ছাত্রলীগের কর্মী পরিচয়ের চেয়ে গর্বের আত্মপরিচয় আর নেই।

তিনি আরও বলেন, ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সেই ডাকসুকে আলোর মুখ দেখিয়েছি। ২৮ বছরের সুপ্ত ধারাকে আমরা জাগিয়ে তুলেছি। আমরা সারা বাংলাদেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ এবং কলেজে ছাত্রসংসদ নির্বাচন করব।

সোমবার (১৭ জুন) ঝালকাঠি জেলা ছাত্রলীগের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রাব্বানী বলেন, স্বাধীনতা যুদ্ধে প্রথম শহীদ নাজের আলী ছিলেন ছাত্রলীগ কর্মী। ছাত্রলীগ সারা বাংলাদেশে ইতিবাচক কাজ করছে। যা কিছু সত্য সুন্দর সৃষ্টিশীল তার সঙ্গেই বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা, শান্তি, প্রগতি, মানবতায়, আচরণে, কর্মে এই সংগঠনের কর্মীরা সেরাদের সেরা।

ঝালকাঠি জেলা ছাত্রলীগ সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ ইনান, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি ফয়সাল মাহমুদ সায়েম প্রমুখ।

ঝালকাঠিতে ছাত্রলীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদ (ডাকসু)’র জিএস গোলাম রাব্বানী।