• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:২৫ দুপুর

মানহানির দুই মামলা: খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

  • প্রকাশিত ০৮:৪৫ রাত জুন ১৭, ২০১৯
খালেদা জিয়া
খালেদা জিয়া। ফাইল ছবি। মেহেদী হাসান/ঢাকা ট্রিবিউন

জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানি গ্রহণ শেষে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে করা পৃথক দুই মানহানির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন বিষয়ে হাইকোর্ট সিদ্ধান্ত জানাবে আগামী ১৮ জুন, মঙ্গলবার।

১৭ জুন, সোমবার এ দুই মামলায় জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানি গ্রহণ শেষে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।

পরে এফ আর খান বলেন, “ওই দুই মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদনের শুনানি শেষ হয়েছে। হাইকোর্ট কাল মঙ্গলবার আদেশের জন্য দিন ধার্য করেছেন।”

২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা দুটি বিচারাধীন রয়েছে। এ মামলায় গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এ অবস্থায় ওই দুই মামলায় গত মে মাসে হাইকোর্টে জামিন আবেদন দাখিল করা হয়। পরে গত ২২ মে শুনানির জন্য ১৭ জুন দিন ধার্য করেছিল আদালত।