• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

১৫ জুলাই নির্বাচনের মাধ্যমে ছাত্রদলের নতুন কমিটি

  • প্রকাশিত ১০:০৮ রাত জুন ২৩, ২০১৯
ছাত্রদল

রবিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের নির্বাচন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন এ তথ্য জানান

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কিছু নেতার আন্দোলনের মধ্যেই নতুন কমিটি গঠনের জন্য রবিবার নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

রবিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের নির্বাচন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন এ তথ্য জানান।

তিনি বলেন, "আগামী ১৫ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী সোমবার ভোটার তালিকা প্রকাশ করা হবে। নির্বাচনে বয়সসীমা মেনেই প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।" 

এর আগে গত ৩ জুন ছাত্রদল কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আগামী ৪৫ দিনের মধ্যে নতুন কমিটি গঠন করা হবে।

ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এর প্রেক্ষিতে বয়সসীমা তুলে দেয়ার দাবিতে গত ১১ জুন কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে ১১ ঘণ্টা তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা। পরবর্তীতে একই দাবিতে তারা বিভিন্ন সময়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্দোলন করে।

পরবর্তীতে গত ১৭ জুন সাবেক ছাত্রদল নেতা ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের প্রতিশ্রুতির ভিত্তিতে আন্দোলন স্থগিত করে বিক্ষোভরত ছাত্রদলের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, রাজীব আহসানকে সভাপতি এবং আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ২০১৪ সালের ১৪ অক্টোবর ছাত্রদলের সর্বশেষ কমিটি গঠিত হয়েছিল।