• শুক্রবার, জুলাই ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৪ রাত

তথ্যমন্ত্রী: বিএনপি নিশ্চয়ই ইভিএম নিয়ে আর প্রশ্ন তুলবে না

  • প্রকাশিত ০৯:৩১ রাত জুন ২৫, ২০১৯
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: পিআইডি

"এ নির্বাচন (বগুড়া-৬) প্রমাণ করে যে অতীতেও দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অবাধ ও সুষ্ঠু হয়েছে।"

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে অনুষ্ঠিত বগুড়া-৬ আসন উপনির্বাচনে বিএনপি জয়লাভ করায় তারা ভোটগ্রহণের এ ব্যবস্থা নিয়ে আর প্রশ্ন তুলবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, "আমি বিএনপিকে অভিনন্দন জানাই। তারা বগুড়া-৬ আসন উপনির্বাচনে অংশগ্রহণ এবং জয়লাভ করেছে। সেখানে সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে নির্বাচন হয়েছে। এ পদ্ধতিতে ভোটগ্রহণের নির্বাচনে বিজয়ী হওয়ায় বিএনপি আর ইভিএম নিয়ে কোনো প্রশ্ন করবে না। এ নির্বাচন প্রমাণ করে যে অতীতেও দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অবাধ ও সুষ্ঠু হয়েছে।’"

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। 

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দাবি করেন, ইভিএমের মাধ্যমে সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এটা আবারও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রমাণ হয়েছে। সেখানে বিএনপির প্রার্থী বেশ ভালো ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

বিএনপি শুরু থেকেই ইভিএমের বিরোধিতা করেছে এবং আগের নির্বাচনগুলো নিয়ে প্রশ্ন তুলেছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, নিশ্চয়ই এ নির্বাচন নিয়ে তারা প্রশ্ন তুলবে না। এ নির্বাচনে বিএনপির জয়লাভের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয় যে ইভিএমেও সুষ্ঠু নির্বাচন হয়। অতীতেও দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অবাধ ও সুষ্ঠু হয়েছে।