• মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫০ রাত

এরশাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে

  • প্রকাশিত ০৪:৩১ বিকেল জুন ২৭, ২০১৯
হুসেইন মুহাম্মদ এরশাদ
হুসেইন মুহাম্মদ এরশাদ। ফাইল ছবি।

জিএম কাদের জানান, এরশাদের পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। 

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে রাজধানীর মতিঝিলের এজিবি কলোনিতে এক সভায় তিনি এ কথা জানান।

গতকাল (২৬ জুন) সকালে রাজধানীর বিশেষায়িত হাসপাতাল সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল এরশাদকে। পরে তাকে আইসিইউতে পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা।

চিকিৎসকদের বরাত দিয়ে এরশাদের ছোট ভাই জিএম কাদের বলেন, "গত ২৪ ঘণ্টায় এইচএম এরশাদের শারীরিক অবস্থার ২৫ শতাংশ উন্নতি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, জাপা চেয়ারম্যান এখনও শঙ্কামুক্ত নয়। সংক্রমণ যেন না বাড়ে সেজন্য চিকিৎসা দেওয়া হচ্ছে।"

জিএম কাদের আরও বলেন, "এরশাদের পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে।"

এদিকে, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে এরশাদের শারীরিক অবস্থা জানার জন্য চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন জাপার যুগ্ম মহাসচিব সৈয়দ মো. ইয়াসির ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

পরে চিকিৎসকদের বরাত দিয়ে তারা সাংবাদিকদের বলেন, "এরশাদের অক্সিজেন মাস্ক খুলে ফেলা হয়েছে। প্রেসার লো ছিল, সেটা এখন স্বাভাবিক। তিনি স্বাভাবিকভাবে চোখ খুলছেন। চিকিৎসকদের প্রয়োজনীয় জিজ্ঞাসায় সাড়া দিচ্ছেন।"

তারা আরও বলেন, "এরশাদের শারীরিক অবস্থা আরেকটু উন্নতি হলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র থেকে সাধারণ বেডে স্থানান্তর করা হবে। এছাড়া ব্লাড কালচার টেস্টসহ বেশ কিছু টেস্ট দিয়েছে ডাক্তার।"

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী জানান, চিকিৎসকরা শঙ্কামুক্ত বলেই জানিয়েছেন। স্যারকে আপাতত ঘুমের ওষুধ দিয়ে ঘুমিয়ে রেখেছেন চিকিৎসকরা।