• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

ছাত্রদল: অপ্রীতিকর কাজে ‘স্বার্থান্বেষী মহল’ জড়িত

  • প্রকাশিত ০৩:১১ বিকেল জুলাই ৩, ২০১৯
ডিম ছাত্রদল
বিএনপি কার্যালয়ের বাইরে ডিম হাতে বিক্ষুব্ধ ছাত্রদল নেতা-কর্মীদের অবস্থান। ফাইল ছবি- মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অপ্রীতিকর ঘটনায় ছাত্রদল জড়িত নয় বলে দাবি সংগঠনটির বিলুপ্ত কমিটির নেতাদের

সম্প্রতি বয়সসীমা বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে আন্দোলন চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অপ্রীতিকর ঘটনায় ছাত্রদল জড়িত নয় বলে দাবি সংগঠনটির বিলুপ্ত কমিটির নেতাদের। তারা বলেন, কোনো ‘স্বার্থান্বেষী মহল’ এ ঘটনা ঘটিয়েছে। 

বুধবার (৩ জুলাই) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আন্দোলনকরী নেতাদের অন্যতম ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন এসব কথা বলেন। সংগঠনটির বিলুপ্ত কমিটির নেতারা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

লিখিত বক্তব্যে জহির উদ্দিন তুহিন বলেন, ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ার এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনা আমাদেরকে ব্যথিত ও মর্মাহত করেছে। এধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত।

তিনি বলেন, “দলের অনুগত এবং বিশ্বস্ত কেউ এঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে সংগঠিত বিষয়ে জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। একইসঙ্গে দলীয় সিদ্ধান্তের বিষয়ে অনুগত থেকে তারেক রহমানের নির্দেশনা পালনে অঙ্গীকার ব্যক্ত করছি।”

নিজেসহ আরও কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে তারা ‘হামলায়’ জড়িত নন বলে দাবি করেন তুহিন।

প্রসঙ্গত, গত ৩ জুন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। একইসঙ্গে ছাত্রদলের কাউন্সিলে প্রার্থী হওয়ার ক্ষেত্রে ২০০০ সালের পরে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার শর্ত জুড়ে দেওয়া হয়। এরপর থেকেই বয়সসীমা উঠিয়ে দেওয়ার দাবিতে গত ১১ জুন থেকে বিক্ষোভ করে আসছেন সংগঠনটির নেতাকর্মীদের একাংশ।