• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:২১ সন্ধ্যা

জিএম কাদেরই জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান

  • প্রকাশিত ০৩:০৪ বিকেল জুলাই ১৮, ২০১৯
জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি।

জিএম কাদের বলেন, ‘এটা নিশ্চিত যে পার্টিতে রাজনৈতিক বিভক্তি নেই এবং দল ঐক্যবদ্ধভাবে পরিচালিত হবে। আমরা ঐক্যবদ্ধ আছি এবং ঐক্যবদ্ধ থাকবে।’

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনার জন্য দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জিএম কাদের।

১৮ জুলাই, বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীতে দলটির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুভূতি ব্যক্ত করেন।

তিনি বলেন, “শোককে শক্তিতে পরিণত করে ভবিষ্যতে দল আরো বেশি শক্তিশালী হবে।”

জিএম কাদের জানান, দলের প্রধানের অসুস্থতা ও মৃত্যুর কারণে গত এক মাসে কোনো সাংগঠনিক কাজ করতে পারেননি। কিন্তু এখন তারা একটি সাংগঠনিক কমিটি গঠনের বিষয়টি বিবেচনা করা ছাড়াও শীঘ্রই বিভাগীয় ও জেলা পর্যায়ের কমিটি গঠন করবেন।

জিএম কাদের বলেন, “এটা নিশ্চিত যে পার্টিতে রাজনৈতিক বিভক্তি নেই এবং দল ঐক্যবদ্ধভাবে পরিচালিত হবে। আমরা ঐক্যবদ্ধ আছি এবং ঐক্যবদ্ধ থাকবে।”

এর আগে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা দলের গঠনতন্ত্র অনুসারে জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মিলন বলেন, “এই ঘোষণাটি দলের গঠনতন্ত্র অনুযায়ী করা হয়েছে এবং শীঘ্রই প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে বিষয়টির অনুমোদন দেওয়া হবে।”

তবে কবে নাগাদ প্রেসিডিয়াম সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছু জানাননি মনিরুজ্জামান মিলন।

এদিকে জাতীয় পার্টির আসন্ন জাতীয় কাউন্সিল সম্পর্কে জানতে চাইলে মনিরুজ্জামান মিলন বলেন, “আমরা প্রাথমিকভাবে চলতি বছরের ডিসেম্বর মাসে কাউন্সিল করার সিদ্ধান্ত নিয়েছি এবং তা করার চেষ্টা করছি। কিন্তু আপনারা জানেন, এই ক্ষতির জন্য (এরশাদের মৃত্যু) এটি কয়েক মাসের জন্য বিলম্বিত হতে পারে।”