• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

কাদের: দল দেখে এডিস মশা কাউকে কামড় দেবে না

  • প্রকাশিত ০২:২৮ দুপুর জুলাই ২৬, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

'আমার মনে হয় ডেঙ্গু মোকাবেলায় রাজনৈতিকভাবেও সবাইকে সতর্ক থাকতে হবে'

চলমান ডেঙ্গুর প্রকোপ নিরসনে দলমত নির্বিশেষে সবাইকে একসাথে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, "ডেঙ্গু মোকাবিলার কাজটি সমন্বিতভাবে সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, বিভাগ ও সিটি কর্পোরেশন মিলে করতে হবে। যারা সংশ্লিষ্ট, তাদের সবারই একটা দায়িত্ব রয়েছে। আমরা মনে করি, আমাদের দলেরও একটা দায়িত্ব রয়েছে। দল দেখে এডিস মশা কাউকে কামড় দেবে না। কাজেই সবাইকে এ বিষয়টি নিয়ে সচেতন হতে হবে, সতর্ক হতে হবে।"

"আমার মনে হয় রাজনৈতিকভাবেও সবাইকে সতর্ক থাকতে হবে। আমাদের দলকে এই আন্দোলনে অন্তর্ভুক্ত করছি। সচেতনতামূলক এবং সতর্কতামূলক সভা সমাবেশ করে, আমাদের দলও এ ব্যাপারে অংশ নেবে", যোগ করেন তিনি।

সেতুমন্ত্রী আরও বলেন, "যারা ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়াচ্ছেন তাদেরকেও বলছি, আসুন আমরা সবাই মিলে একটা সামাজিক লড়াই গড়ে তুলি। এই মশা বিপজ্জনক, এর কামড়ের ফলে মৃত্যুও ঘটতে পারে। সে কারণে এটিকে সহজভাবে দেখার কোনো উপায় নেই।"

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।