• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৩৮ সন্ধ্যা

রুয়েট-কুয়েট-শাবির ভর্তি পরীক্ষার সময় পরিবর্তনের দাবি ছাত্র ইউনিয়নের

  • প্রকাশিত ০৯:২৮ রাত আগস্ট ১০, ২০১৯
ছাত্র ইউনিয়ন

'টানা তিনদিন বাংলাদেশের ভিন্ন ভিন্ন তিনটি অঞ্চলে তিনটি প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময়সূচী শিক্ষার্থীদেরকে মানসিক,শারীরিক এবং অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন করবে'

পরপর তিন দিনে দেশের তিনটি বড় প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার পূর্বনির্ধারিত সময়সূচি পরিবর্তনের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

প্রসঙ্গত, আগামী ২৪, ২৫ ও ২৬ আগস্ট যথাক্রমে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

যা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করবে বলে মনে করে ছাত্র ইউনিয়ন।

শনিবার (১০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মেহেদী হাসান নোবেল এবং সাধারণ সম্পাদক অনীক রায় বলেন, “এভাবে টানা তিনদিন বাংলাদেশের ভিন্ন ভিন্ন তিনটি অঞ্চলে তিনটি প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময়সূচী শিক্ষার্থীদেরকে মানসিক,শারীরিক এবং অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন করবে। এরকম পরীক্ষার সময়সূচী আমাদের শিক্ষাব্যবস্থার সম্বন্বয়হীনতা এবং দৈন্যতা প্রকাশ করে। যেখানে সরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে আসনের সংখ্যা থেকে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যার ব্যবধান অনেক, প্রতিযোগিতাও বেশি সেখানে রুয়েট, কুয়েট, শাবির মতো প্রতিষ্ঠানে টানা তিনদিন পরীক্ষায় শিক্ষার্থীদের পক্ষে তাদের যোগ্যতার বহিঃপ্রকাশ কঠিন হয়ে পড়বে।”

এসব দিক বিবেচনায় তারা এই তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তির সময়সূচি পরিবর্তনের দাবি জানান।