• মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৩ রাত

ফখরুল: ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে

  • প্রকাশিত ০৪:০১ বিকেল আগস্ট ১১, ২০১৯
মির্জা ফখরুল
রবিবার (১১ আগস্ট) ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ঢাকা ট্রিবিউন

এসময় কাশ্মীর পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, সব পক্ষকে সংযত থেকে কাশ্মীরের জনগণের স্বার্থের পক্ষে দাঁড়িয়ে এই সমস্যার সমাধান করতে হবে

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, "ঈদের সময় মানুষ আপনজনদের কাছে আসেন কিন্তু সেই আসাটা এতই কষ্টকর যে মানুষের ঘরে ফিরতে ২৩/২৪ ঘণ্টা লেগে যাচ্ছে। অথচ সরকারের মন্ত্রী বলছেন, এবারের ঈদযাত্রায় যানজট নেই। এক্ষেত্রে রাস্তাঘাটের অবস্থা ভয়াবহ খারাপ শুধু একারণেই নয় রাস্তায় কোরবানির গাড়িগুলো থামিয়ে চাঁদাবাজি করা হচ্ছে, চাঁদাবাজি বেড়েছে এসময়ে মারাত্মকভাবে। আর সেটাও এই বিলম্বের অন্যতম কারণ। সড়ককে ঠিক রেখে মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যে চ্যালেঞ্জ ছিল, অনেক আগে থেকেই এজন্য পরিকল্পনা করা দরকার ছিল যা করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।"

রবিবার (১১ আগস্ট) সকাল ১১ টার দিকে ঠাকুরগাঁওয়ের ফকিরপাড়ার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস চৌধুরী, আনসারুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক পয়গাম আলী, যুবদল নেতা আবু নুরসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় কাশ্মীর পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, সবপক্ষকে সংযত থেকে কাশ্মীরের জনগণের স্বার্থের পক্ষে দাঁড়িয়ে এই সমস্যার সমাধান করতে হবে।

খালেদা জিয়াকে দেশের সবচাইতে জনপ্রিয় নেতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন,  ভয়াবহ অসুস্থতা সত্বেও তাকে ষড়যন্ত্রমূলকভাবে সম্পূর্ণ অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে। কারণ অতীতে প্রমাণিত হয়েছে তিনি অন্যায়ের বিরূদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে পারেন, তিনি জন মানুষের প্রতিনিধিত্ব করেন। সেই ভয়ে সরকার তাকে মুক্ত করছে না। 

বিএনপির মহাসচিব অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করেন।