• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

প্রধানমন্ত্রী: হায়েনারা যেন ক্ষমতায় ফিরতে না পারে

  • প্রকাশিত ০৯:২২ রাত আগস্ট ৩০, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

খালেদা জিয়া ক্ষমতায় এসে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খুনিদের পুরস্কৃত করেন

দেশ যেন ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সাথে জড়িত অশুভশক্তির নিয়ন্ত্রণে যেতে না পারে সে জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, "আমি দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাই, যাতে দেশ আর কখনো ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা হায়েনাদের হাতে না যায়।"

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (৩০ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর বাংলাদেশের মানুষ বেঁচে থাকার, নিজেদের উন্নত করার, জীবনকে মর্যাদাবান করার ও অন্য সব সম্ভাবনার আশা হারিয়ে ফেলেছিল। আমরা দেশের মানুষের জন্য সেসব আশা ও সম্ভাবনা ফিরিয়ে এনেছি। এসব আশা ও সম্ভাবনা যাতে আবার ওই হায়েনাদের হাতে না পড়ে।"

এসময় দেশের বিভিন্ন খাতে নানা উন্নয়নের সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, "আমাদের আরও কাজ করতে হবে, দেশকে আরও উন্নত করতে হবে, আমরা লক্ষ্য নির্ধারণ করেছি এবং সেগুলো পূরণ করার মাধ্যমে দেশকে এগিয়ে নেব।"

শেখ হাসিনা আরও অভিযোগ করেন, "বঙ্গবন্ধু ও আমার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে ষড়যন্ত্রকারীরা এ দেশ ও এর স্বাধীনতা সংগ্রামের ইতিহাস বিকৃত করার চেষ্টা করেছে। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৫ আগস্টের ষড়যন্ত্রে জড়িত ছিলেন এবং খুনিদের সামাজিক ও রাজনৈতিকভাবে পুনর্বাসন ও ব্যবসা করা সুযোগ করে দেন।"

প্রধানমন্ত্রী বলেন, "খালেদা জিয়া ক্ষমতায় এসে বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতার খুনিদের পুরস্কৃত করেন। আমার প্রশ্ন হলো যে তারা যদি খুনির দল না হয় তাহলে তারা কেমন দল?"

দেশের উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, "সরকারের লক্ষ্য দেশকে এগিয়ে নেয়া। আল্লাহর রহমতে আমরা তা অর্জন করেছি। এখান থেকে কেউ বাংলাদেশকে টেনে নামাতে পারবে না।"