• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

গয়েশ্বর: কারাগারে খালেদা জিয়ার মৃত্যু হলে প্রধানমন্ত্রী খুশি হবেন

  • প্রকাশিত ০৫:৩৭ সন্ধ্যা আগস্ট ৩১, ২০১৯
গয়েশ্বর চন্দ্র রায়
গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি। সংগৃহীত

গয়েশ্বর বলেন, "আমি জানি না ইশ্বর তার (প্রধানমন্ত্রীর) আকাঙ্ক্ষা পূরণ করবেন কিনা"

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারেই খালেদা জিয়াকে মৃত্যুর মুখোমুখি করতে চান। 

তিনি বলেন, "কারাগারে খালেদা জিয়ার মৃত্যু হলে বেশি খুশি হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’"

শনিবার (৩১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

"বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবি" তে আলোচনা এ সভা অনুষ্ঠিত হয়।

গয়েশ্বর বলেন, "আমি জানি না ইশ্বর তার (প্রধানমন্ত্রীর) আকাঙ্ক্ষা পূরণ করবেন কিনা। নাকি তার কান্না দেখে ভবিষ্যতে মানুষ কাঁদতে ভয় পাবে। কারণ, এত অপকর্মের জবাব তো একটা না একটা দিতেই হবে।"

বিএনপির এই নেতা বলেন, "কী কারণে প্রধানমন্ত্রী দেশে কম থাকেন, বিদেশে বেশি থাকেন,  কী তার কর্মকাণ্ড, তা তার দলের নেতারাও জানেন না। এ রহস্যময় ঘটনার জন্য আমার কোনও বক্তব্য নেই। তবে আওয়ামী লীগের নেতাকর্মীদের চেহারার দিকে তাকালে মন হয়, তাদের মধ্যে আতঙ্কের ছায়া কাজ করছে।"

নিজের স্বার্থেই কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট থেকে বের হয়েছেন মন্তব্য করে গয়েশ্বর বলেন, "তার প্রতি সম্মান রেখেই বলতে চাই, তারেক রহমানকে নেতা বানানোর জন্য তিনি ফ্রন্টে আসেননি—এটা ঠিক বলেছেন।"

কাদের সিদ্দিকীর উদ্দেশে গয়েশ্বর বলেন, "এটা জানি, আপনার রাজনৈতিক স্বার্থ বিবেচনায় ফ্রন্টে এসেছিলেন। আর স্বার্থ বিবেচিত হয়নি বলেই সেখান থেকে ফেরত গেছেন। এটা অস্বাভাবিক কিছু না। তা বোঝার মতো সক্ষমতা জনগোষ্ঠীর আছে।"

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।